২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ এক রাতেই ৪ জন নিহত

বন্দুকযুদ্ধে
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ এক রাতেই ৪ জন নিহত - নয়া দিগন্ত

দেশের দক্ষিণ সীমান্ত উপজেলা কক্সবাজারের টেকনাফে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ চারজন ইয়াবা কারবারি নিহত হয়েছেন।

আজ শুক্রবার ভোরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের বরতলী এলাকায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন দুইজন। নিহতরা মাদক কারবারি ছিল বলে পুলিশ দাবি করেছে।

এদিকে টেকনাফের নাজিরপাড়ার মগপাড়া এলাকায় বিজিবির সাথে বন্দুকযুদ্ধে আরো দুজন নিহত হয়েছেন। তারাও ইয়াবা কারবারি বলে বিজিবি সূত্রের দাবি।

প্রাপ্ত তথ্যমতে, পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহতরা হলেন- টেকনাফ পৌরসভার জালিয়াপাড়ার আবদুল জলিলের পুত্র নজির আহমদ (৩৩) এবং হোয়াইক্যং নয়াপাড়ার হাজি জাকারিয়ার পুত্র ও গিয়াস উদ্দিন (৩০)। নিহত নজির কুখ্যাত ডাকাত আবদুল হাকিম ডাকাতের ছোট ভাই বলে পুলিশ জানায়। বন্দুযুদ্ধের ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন দাবি করা হচ্ছে এবং তারা হলেন- এসআই সুজিত চন্দ্র দে, এএসআই খায়রুল, কনস্টেবল এরশাদুল ও বেলাল উদ্দিন।

পুলিশ আরো জানায়, হোয়াইক্যংয়ের বরতলী এলাকায় ইয়াবা বেচাকেনা হচ্ছে এমন গোপন খবর পেয়ে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে ইয়াবা কারবারীরা। এসময় বাধ্য হয়ে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ইয়াবা কারবারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে ওই দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্যকেন্দ্র থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায়।

ঘটনাস্থল থেকে ৩টি দেশীয় অস্ত্র, ৪ রাউন্ড কার্তুজ, ২৩টি গুলির খোসা ও ৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বলে জানান টেকনাফ মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) প্রদীপ কুমার দাশ।

লাশ দুটি কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রয়েছে বলেও জানান তিনি।

এদিকে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরী জানান, আজ শুক্রবার ভোরে টেকনাফের নাজিরপাড়া মগপাড়া এলাকায় ইয়াবা পাচারের খবর পেয়ে টেকনাফ ২ বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। এসময় বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায় ইয়াবা কারবারীরা। বিজিবিও এসময় পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে দুটি গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তবে লাশ দুটি পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে এক লাখ পিস ইয়াবা ও একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল