২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে যুবক খুন

প্রতীকী ছবি - নয়া দিগন্ত

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। নিহত যুবকের নাম ফারুক (১৬)। মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের ফুলবাড়িয়া (উত্তর সেরপুর) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ফারুক ওই এলাকার আলী আকবরের ছেলে।

জানা যায়, জেলার আশুগঞ্জ উপজেলার খোলাপাড়া গ্রামের আলী আকবর মিয়া বিগত বেশ কয়েক বছর যাবত ব্রাহ্মণবাড়িয়া শহরের ফুলবাড়িয়া (উত্তর সেরপুর) এলাকায় ভাড়া বাসায় সপরিবারে বসবাস করে আসছেন।

আলী আকবরের স্ত্রী (নিহতের মা) দেলুয়ারা বেগম জানান, তার ছেলে ফারুক প্রতিদিনের মত মঙ্গলবার বিকেলে মাঠে ক্রিকেট খেলতে গেলে বন্ধুদের সাথে খেলা নিয়ে ঝগড়া বাধে। এতে তারা ফারুককে বেধড়ক মারধর করে। ফারুক জান বাচাঁতে দৌড়ে বাসায় চলে এসেও রক্ষা পায়নি। তারা পিছু পিছু বাসায় এসেও এলোপাথাড়ি মারধর করতে থাকে।

তিনি আরো বলেন, এসময় তিনি নিজে এগিয়ে এসেও ছেলেকে রক্ষা করতে পারেননি। একপর্যায়ে ফারুক অজ্ঞান হয়ে পড়ে গেলে দুর্বৃত্তরা চলে যায়। পরে ফারুককে দ্রুত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ফারুকের মা দেলুয়ারা বেগম জানান, ছেলের ওপর হামলার সময় তিনি ফুলবাড়িয়া এলাকার আবুল খায়েরের ছেলে হাবীবুল্লাহ, ইকবাল হোসেনের ছেলে সোহাগ ও আলাল মিয়ার ছেলে সাব্বিরসহ বেশ কয়েকজনকে চিনতে পেরেছেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি সেলিম উদ্দিন বলেন, আমরা সদর হাসপাতালে একটি লাশের খবর পেয়েছি। নিহতের বাসায় এবং হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ ও তদন্তের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

 

আরো পড়ুন : ক্রিকেটে বাজি ধরা নিয়ে বিরোধে যুবক খুন
বগুড়া অফিস, (০৩ জানুয়ারি ২০১৯)

বগুড়ার শেরপুরের চকমদনপুর গ্রামে পাওনা টাকা কেন্দ্র করে বুধবার রাতে সোহাগ হোসেন (২৫) নামের এক যুবক খুন হয়েছে। সে উপজেলার মির্জাপুর ইউনিয়নের চক মদনপুর গ্রামের শাহ আলমের ছেলে। এ ঘটনায় শেরপুর থানায় ৭ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের হয়েছে।

শেরপুর থানা পুলিশ জানায়, উপজেলার মির্জাপুর ইউনিয়নের চক মদনপুর গ্রামের শাহ আলমের ছেলে সোহাগ হোসেনের সাথে একই এলাকার মোস্তফা সরকারের ছেলে সাগর হোসেনের সুদের টাকার লেনদেন ছিল। সময় মতো সুদের টাকা পরিশোধ না করায় দুজনের মধ্যে দ্বন্দের সৃষ্টি হয়।

এরই জের ধরে বুধবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে সাগর মির্জাপুর বাজার এলাকা থেকে সোহাগকে কৌশলে পাশের রানীরহাটমোড় এলাকায় ডেকে নিয়ে যায়। সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে সাগর ও তার সঙ্গীয় সন্ত্রাসীরা লাঠিসোটা দিয়ে সোহাগকে এলোপাথাড়ী মারপিট শুরু করে। এ সময় সোহাগ জ্ঞান হারিয়ে ফেললে সন্ত্রাসীরা তাকে ফেলে রেখে পালিয়ে যায়।

পরে সে জ্ঞান ফিরে পেয়ে বাড়িতে ফোন করলে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল (শজিমেক) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন। সেখান থেকে ঢাকায় যাওয়ার পথে সিরাজগঞ্জ এলাকায় সোহাগ মারা যায়।

নিহত সোহাগের এলাকাবাসী জানান, আইপিএলের দল ভিত্তিক ক্রিকেট খেলা নিয়ে সোহাগ ও তার বন্ধু একই গ্রামের গোলাম মোস্তফার ছেলে সাগর জুয়া হিসেবে সাত হাজার টাকা বাজি ধরে। বাজিতে সোহাগ হেরে যান। কিন্তু বাজির সেই টাকা পরিশোধে সোহাগ তালবাহানা করে আসছিল। বিষয়টি নিয়ে বিচার করা হবে মর্মে ডেকে নিয়ে যাওয়ার পর এই খুনের ঘটনা ঘটে।

বগুড়ার শেরপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবীর জানান, লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় সোহাগের পিতা শাহ আলম বাদী হয়ে নাম উল্লেখ করে ৪ জন এবং অজ্ঞাত নামা ২-৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল