২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ববিখ্যাত ক্বারীদের তেলাওয়াতে মুগ্ধ কুরআনপ্রেমী মানুষেরা

তেলাওয়াত করছেন ইরানের অন্যতম ক্বারী হামীদ শাকের নেজাদ - ছবি : নয়া দিগন্ত

সুললিত কন্ঠে পবিত্র কুরআনুল কারীমের তেলাওয়াতের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার তাওহীদী জনতাকে মাতিয়ে গেলেন বিশ্ববিখ্যাত ক্বারীরা। গত রোববার বাদ ইশা জেলার কসবায় ও শনিবার বাদ এশা আশুগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেল আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন।

আন্তর্জাতিক ক্বেরাত সংস্থা (ইকরা)’র পরিবেশনায় অনুষ্ঠিত দুটি ক্বেরাত সম্মেলনেই বিশ্বসেরা ক্বারীদের মধুর কন্ঠে তেলাওয়াত শুনে মুগ্ধ হন উপস্থিত হাজারো কুরআনপ্রেমী মানুষেরা।

আন্তর্জাতিক এই ক্বিরাত সম্মেলনে একে একে তিলাওয়াত করেন মিসরের প্রসিদ্ধ ক্বারী শাইখ ইয়াসির মাহমুদ শারকাওঈ, ইরানের অন্যতম ক্বারী হামীদ শাকের নেজাদ, দক্ষিণ আফ্রিকার প্রধান শাইখ আবদুর রহমান সা’দিয়ান, তুরস্কের রাষ্ট্রীয় খেতাবপ্রাপ্ত শীর্ষস্থানীয় ক্বারী ইয়াশার চৌহাদার, ফিলিপাইনের স্বনামধন্য ক্বারী নো’মান পিমবায়াবায়া ও বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী বাংলাদেশের ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।

ক্বেরাত সম্মেলনে বিশ্বসেরা ক্বারীরা কুরআনের সুর তুলে শ্রোতাদের হৃদয় জয় করার পাশাপাশি সম্মেলনস্থলকে মুখরিত করে তুলেন। তিলাওয়াতের ফাঁকে ‘লিল্লাহি তাকবীর আল্লাহু আকবর’ ধ্বনিতে মুখর হয় সম্মেলন স্থান। একেকজন ক্বারী আধাঘন্টারও বেশি সময় ধরে তিলাওয়াতকালে টইটুম্বুর হয়ে উঠে সম্মেলনস্থল। ঘড়ির কাঁটা রাত ১২টা পেরিয়ে গেলেও শ্রোতাদের উপস্থিতি কমেনি, বরং বাড়তে থাকে। আশুগঞ্জ ও কসবার দুটি ক্বেরাত সম্মেলনেরই ছিল একই ধরনের মনোমুগ্ধকর চিত্র।

রোববার বাদ আছর জেলার কসবা উপজেলার আড়াইবাড়ী দরবার শরীফের মরহুম পীর আল্লামা গোলাম হাক্কানী (রহ) এর মাগফিরাত কামনায় স্থানীয় সুপার মার্কেট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। কসবা পুরাতন বাজার ব্যবসায়ী কমিটি এর সার্বিক ব্যবস্থাপনা করেন। আড়াইবাড়ী দরবার শরীফের পীর আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মো. গোলাম সারোয়ার সাঈদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্তী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

এরআগে শনিবার বাদ এশা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা ও কেমিক্যাল কোম্পানীর (এএফসিএল) মসজিদ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে সার কারকাখানা হাউজিং কমপ্লেক্সে দেশী-বিদেশী ক্বারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন।

আশুগঞ্জ সারকারখানা ও কেমিক্যাল কোম্পানীর (এএফসিএল) প্রশাসন বিভাগীয় প্রধান ও মসজিদ কমিটির সভাপতি এ টি এম বাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত ক্বেরাত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, এএফসিএল এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবীবুর রহমান।

উভয় সম্মেলনেই তেলাওয়াত করেন আন্তর্জাতিক ক্বেরাত সংস্থা (ইকরা)’র প্রতিনিধি বিশ্বখ্যাত ক্বারীগণ।


আরো সংবাদ



premium cement