১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইয়াবা পাচারের এমন পদ্ধতি!

মাদক
ইজেতেমাগামী গাড়ি থেকে সিলিন্ডারে ভরা ইয়াবা উদ্ধার করা হয় - ছবি : নয়া দিগন্ত

কক্সবাজার সদরের লিংকরোড স্টেশন থেকে বিশ্ব ইজতেমাগামী হানিফ পরিবহনের একটি বাসে সিলিন্ডারভর্তি ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এসময় সরওয়ার আলম নামে এক পাচারকারীকে আটক করা হয়।

শনিবার রাত আটটার দিকে ইয়াবাসহ ওই পাচারকারীকে আটক করা হয়। আটক সরওয়ার আলম টেকনাফের মধ্যম হ্নীলার কমবনিয়ার দুধুমিয়ার পুত্র।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, দ্বিতীয় ধাপে চলা বিশ্ব ইজতেমাগামী একটি বাসে গ্যাস সিলিন্ডারে বিশেষ কৌশলে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে এসব ইয়াবাসহ তাকে আটক করা হয়। তিনি এসব ইয়াবা ঢাকার একটি চক্রের কাছে নিয়ে যাচ্ছিল বলে স্বীকার করেছেন।

আরো পড়ুন :
সিদ্ধিরগঞ্জে পেটের ভেতরে ২২শ' ইয়াবা
নারায়ণগঞ্জ সংবাদদাতা, ৩১ জানুয়ারি ২০১৯
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ২৪শ' পিস ইয়াবাসহ একই পরিবারের তিন মাদক পাচারকারীকে আটক করেছে র‌্যাব-১১। এদের মধ্যে একজনের পেটে ২২শ’ পিস ইয়াবা পাওয়া যায়। ছোট বেলুনের ভেতরে ইয়াবা ঢুকিয়ে তা পানি দিয়ে গিলে খেয়ে পেটে রাখতো ইয়াবা পাচারকারীরা। বৃহস্পতিবার সকালে সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার বিসমিল্লাহ হাউজ নামে একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাড়ি তল্লাশি করে আরো দুইশ’ পিস ইয়াবা উদ্ধারসহ মাদক বিক্রির নগদ ৪২ হাজার টাকা জব্দ করে র‌্যাব সদস্যরা।

এ ঘটনায় আটককৃতরা হলো, বিল্লাল, তার স্ত্রী লিপি ও ছেলে অয়ন। আটককৃতরা দীর্ঘদিন যাবৎ বিশেষ পদ্ধতিতে টেকনাফ এবং কক্সবাজার থেকে পায়ুপথে ইয়াবা বহন করে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে পাচার করে আসছে বলে র‌্যাব জানিয়েছে ।

র‌্যাব-১১ এর সহকারি পরিচালক মহিতুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকায় বিসমিল্লাহ হাউজ নামে একটি বাড়িতে অভিযান চালায়। এ সময় পায়ুপথে পেটের ভিতর ইয়াবা বহনের অপরাধে মাদক পাচারকারী বিল্লালকে আটক করে। পরে বিল্লালকে স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে তার পেটের ভেতরে ইয়াবার অস্তিত্ব পাওয়া যায়।

পরে সে পায়ুপথ দিয়ে পেটের ভেতরে রাখা ২২শ’ পিস ইয়াবা বিশেষ কৌশলে বের করে দেয়। এ সময় তার বাসায় তল্লাশি করে আরো ২শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মাদক পাচারের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে বিল্লালের স্ত্রী লিপি ও ছেলে অয়নকেও আটক করা হয়েছে। আটককৃত তিনজনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা হয়েছে।

বনভোজনের গাড়ি থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার
নয়াদিগন্ত অনলাইন, ০৯ ফেব্রুয়ারি ২০১৯
বনভোজনের একটি বাস থেকে প্রায় আড়াই লক্ষ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার ভোরে চট্টগ্রামের বাকলিয়া থানার কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকায় বনভোজনের একটি বাসে তল্লাশি চালিয়ে র‌্যাব এ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করে। এ সময় সন্দেহভাজন ছয়জনকে আটক করে র‌্যাব। তাদের একজনের নাম আতিয়ার রহমান বলে জানা গেছে। অন্যদের নাম-পরিচয় উদ্ধারের কাজ চালিয়ে যাচ্ছে র‌্যাব।

জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, কক্সবাজার থেকে আসা একটি বনভোজনের বাসে ইয়াবা যশোরের ঝিকরগাছা এলাকায় নিয়ে যাওয়া হচ্ছে। বাসটির সামনে আনন্দভ্রমণ লেখা ব্যানারও লাগানো রয়েছে। তথ্য পেয়ে র‌্যাব কর্ণফুলী ব্রিজ এলাকায় অবস্থান নেয়। পরে ওই বাসটি থামিয়ে আরোহীদের মালপত্র তল্লাশি করে দুই লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক মাশরুর রহমান জানান, পিকনিক বাসে থাকা সব যাত্রী ইয়াবা পরিবহনের বিষয়টির সাথে জড়িত নন। তাদের সঙ্গে থাকা কয়েকজন হয়তো এ ইয়াবা পাচারের সঙ্গে জড়িত। তবে কারা কারা এ চক্রের সঙ্গে জড়িত তা নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

মাদকবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকে সাম্প্রতিক সময়ে এটি অন্যতম বড় চালান।


আরো সংবাদ



premium cement