১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে বস্তিতে আগুন, ৯ লাশ উদ্ধার

খাতুনগঞ্জের চাকতাই এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে - সংগৃহীত

বন্দরনগরী চট্টগ্রামে একটি বস্তিতে ভোর রাতে অগ্নিকাণ্ডে নয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে শহরের খাতুনগঞ্জের চাকতাই এলাকার ভোর সাড়ে তিনটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে পুড়ে যায় ভেড়ামার্কেট বস্তির অন্তত দুই শ' কাঁচা ঘর। পরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এরপর ধ্বংসস্তূপের ভেতর থেকে নিহতদের লাশ উদ্ধার করা হয়। অগ্নিকাণ্ডে নিহতদের সাতজনই দুটি পরিবারের সদস্য বলে জানিয়েছে দমকল বাহিনী। ঘুমন্ত অবস্থায় মর্মান্তিকভাবে তাদের মৃত্যু হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ এখন পর্যন্ত তারা জানাতে পারেনি। তবে এ বিষয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থলে থাকা স্থানীয় এক সাংবাদিক দমকলবাহিনীর বরাতে জানিয়েছেন যে অগ্নিকাণ্ডের স্থানটিতে অনেক বৈদ্যুতিক খোলা তার পড়ে ছিল। এসব তার থেকেই আগুনের সূত্রপাত কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আগুনের কারণ অনুসন্ধানে জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে। তাদের দ্রুততম সময়ের মধ্যে অগ্নিকাণ্ডের কারণ জানানোর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।

এছাড়া অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ এবং যাদের ঘর পুড়ে গেছে তাদের প্রয়োজনীয় সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement