১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গৃহবধূ কচি হত্যার দুই মাস : গ্রেফতার হয়নি কেউই

নিজের হত্যাকারী স্বামী টিপুর সাথে বিয়ের দিন গৃহবধূ রুমানা আক্তার কচি - নয়া দিগন্ত

যৌতুকের দাবিতে রুমানা আক্তার কচি নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার পর দুই মাস অতিবাহিত হলেও কোনো আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তার উপর মামলা তুলে নেয়ার জন্য আসামীরা বিভিন্ন ভাবে মামলার বাদিকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, গত বছরের ১৯ নভেম্বর রাতে মিরসরাই উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামে যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূ কচিকে হত্যার অভিযোগ উঠে তার স্বামী টিপু ও শশুর-শাশুড়ীর বিরুদ্ধে। ঘটনার পর থেকে কচির স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন সবাই আত্মগোপনে রয়েছে।

নিহত গৃহবধূ রুমানার মামা মোঃ সাব মিয়া বলেন, ২ বছর আগে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গনি কোম্পানীর বাড়ির জসিম উদ্দিনের ছেলে মোঃ টিপুর সাথে মিরসরাই পৌরসভার ৫নং ওয়ার্ডের বটতল এলাকার মৃত জাহাঙ্গীর আলমের মেয়ে রুমানা আক্তার কচির বিয়ে হয়। বিয়ের সময় মেয়ের পরিবার থেকে নগদ যৌতুক আদায় করে বর টিপুর পরিবার। কিন্তু তাতেও সন্তুষ্ট হতে পারেনি শ্বশুর বাড়ির লোকজন।

বিয়ের পর থেকেই স্বামী টিপুসহ তার পরিবার যৌতুক দাবি আদায়ের জন্য গৃহবধূর উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতে থাকে। গত বছরের ১৯ নভেম্বর বিকেলে যৌতুকের টাকার জন্য রুমানাকে মারধর করা হয়। পরবর্তীতে তাকে শ্বাসরোধ করে হত্যা করে রুমানার লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে পালিয়ে যান স্বামী টিপুসহ শ্বশুর বাড়ির লোকজন।

তিনি আরো বলেন, রুমানাকে হত্যার প্রায় দেড় মাস পর ময়নাতদন্ত রিপোর্ট আসে। সেখানে রুমানাকে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এছাড়া রুমানা ওই সময় অন্তঃসত্ত্বা ছিলো। রুমানাকে হত্যার অভিযোগে তার স্বামী মোঃ টিপু, শ্বশুর মোঃ জসিম, শাশুড়ি ও হত্যাকান্ডে সহায়তাকারী হিসেবে স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন মেম্বারকে আসামী করে তার মা নুরজাহান বেগম একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে রুমানাকে হত্যার পর দু’মাস পার হয়ে গেলেও এখনো কোনো আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাছাড়া আসামীরা বিভিন্ন লোকজনের মাধ্যমে মামলা তুলে নেয়ার জন্য রুমানার পরিবারকে হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক বলেন, রুমানা হত্যার ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতারের জন্য সম্ভাব্য বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়েছে। শীঘ্রই আসামীদের গ্রেফতার করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়া মামলা তুলে নেয়ার জন্য বাদীপক্ষকে হুমকির বিষয়ে কোনো অভিযোগ পাননি বলেও দাবি করেন তিনি।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল