১১ ডিসেম্বর ২০১৯

সন্ত্রাসীদের গুলিতে জেএসএস নেতা ধীমান চাকমা আহত

আহত জেএসএস নেতা ধীমান চাকমা - নয়া দিগন্ত

মঙ্গলবার দুপুরে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে গুরুতর জখম হয়েছেন মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার জেএসএস (সন্তু) নেতা দেবরান চাকমা ওরফে ধীমান চাকমা (৪৮)। পরে আহত অবস্থায় তাকে মানিকছড়ি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অতিরিক্ত রক্তক্ষরণ ও অবস্থা আশংকাজনক হওয়ায় দ্রুত তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা জোরদার করেছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলা সদরের রাজপাড়া সংলগ্ন অবকাশ ভবনের সামনে ভাড়া বাসায় আগত ৩জন ভান্তেকে (ধমীয়গুরু) বিদায় দেয়ার প্রাক্কালে মোটর সাইকেলে আসা ৩জন সশস্ত্র আরোহী খুব কাছ থেকে জেএসএস নেতা দেবরান চাকমা ওরফে ধীমান চাকমাকে গুলি করে পালিয়ে যায়। আহত অবস্থায় প্রতিবেশীরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক ডা. মহিউদ্দীন প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে শারীরিক অবস্থার অবনতি দেখে চমেক হাসপাতালে প্রেরণ করেন।

চিকিৎসক ডা. মহিউদ্দীন জানান, জেএসএস নেতা দেবরান চাকমা ওরফে ধীমান চাকমার বুকে একটি গুলিবিদ্ধ হয়ে সেটি পেছন দিক দিয়ে বের হয়ে গেছে। গুলিটি লিভারে আঘাত করেছে বলে ধারণা করা হচ্ছে। এতে তার জীবণের ঝুঁকি রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে ঘটনার পর পর পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং পুলিশ ঘটনাস্থল থেকে ব্যবহৃত একটি বুলেট (কার্তুজ) উদ্ধার করেছে।

মানিকছড়ি থানার ওসি মুহাম্মদ রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, ঘটনার পর লোকালয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারা এ ঘটনা ঘটিয়েছে এ বিষয়ে খোঁজখবর ও তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। তবে ঘটনার পর পর জেএসএস নেতারা সবাই আত্মগোপনে থাকায় কারো মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে আহত দেবরান চাকমা ওরফে ধীমান চাকমা লক্ষ্মীছড়ির দূর্গম জনপদ বার্মাছড়ির শুকনাছড়ির রাঙ্গাজান চাকমার ছেলে। তিনি স্ত্রী ও ২ মেয়েসহ দীর্ঘদিন ধরে মানিকছড়ি উপজেলা সদরে বসবাস করে আসছিলেন।


আরো সংবাদ

পরনে পোশাক নেই কিন্তু মাথায় হেলমেট, বাইক নিয়ে ছুটল পুঁচকে! (ভিডিও) (২৬৯০৯)পরকীয়ার জন্যই বানারীপাড়ার ট্রিপল মার্ডার! (২১৩৮৭)প্রবাসীর স্ত্রী মিশুর পরকীয়া রাজমিস্ত্রীর সাথে, লোমহর্ষক হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত (২০৪৩৬)পাশাপাশি বসে একজনকেই বিয়ে করল দুই বোন (১৫০৬৯)লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিলের কপি ছিঁড়ে ফেললেন ওয়াইসি (১৩৬৮২)প্রবাসী দুই ছেলে টাকা পাঠায় স্ত্রীর কাছে, তাই স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা! (১২৭৭১)বেয়াইয়ের লাগাতার ধর্ষণে ৭ মাসের অন্তঃসত্ত্বা কিশোরী (১২৭২১)তারেক রহমান, মির্জা ফখরুলসহ ১২ জনের বিরুদ্ধে মামলা (১২৪৮৬)‘সু চির জন্য দোয়া করতাম, তিনি আজ খুনিদের পক্ষে’ (১২৪২৪)অমিত শাহের জবাব দিলেন আব্দুল মোমেন (১২৪১০)



hacklink Paykwik Paykasa
Paykwik