২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শিশু সুখীকে আর ভিক্ষা করে ডাক্তার হতে হবে না

শিক্ষা
শিশু সুখীকে স্কুলে ভর্তি করিয়ে দেন ওয়ান/টোয়েন্টিফোর সোস্যাল মুভমেন্টের প্রতিষ্ঠাতা প্রফেসর মো: শাহাব উদ্দিন। - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ভিক্ষা করে ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণে শিক্ষার যাবতীয় দায়িত্ব নিয়েছে ‘ওয়ান/টোয়েন্টিফোর সোস্যাল মুভমেন্ট’ নামক একটি সামাজিক সংগঠন।

‘ভিক্ষা করেও ডাক্তার হওয়ার স্বপ্ন দেখছে শিশু সুখী’ শিরোনামে গত ২৪ জানুয়ারি দৈনিক নয়া দিগন্তের অনলাইনে সংবাদ প্রকাশের পর গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর মো: শাহাব উদ্দিনের নেতৃত্বে ওয়ান/টোয়েন্টিফোর সোস্যাল মুভমেন্ট নামক সংগঠনটির ১১ জন সদস্য সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের নন্দীপাড়া এলাকায় এসে শিশু সুখীর শিক্ষার যাবতীয় দায়িত্ব নেয়ার কথা ঘোষণা দেন।

স্থানীয় কালিকচ্ছ কিন্ডার গার্টেন স্কুলে শিশু সুখীকে প্লে শ্রেণিতে ভর্তি করিয়ে বই, স্কুল ড্রেস ও ভর্তি ফিসহ যাবতীয় খরচ স্কুলের প্রধান শিক্ষক নাজমা বেগমের হাতে তোলে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রফেসর মো: শাহাব উদ্দিন।

কালিকচ্ছ কিন্ডার গার্টেন স্কুলের প্রধান শিক্ষকের কার্যালয়ে এক আবেগঘন পরিবেশে তিনি বলেন, শিশু সুখীর ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণে আমরা আজীবন সুখীর পাশে থেকে কাজ করে যাব। বিকাশের মাধ্যমে প্রতিমাসে শিশু সুখীর পড়া-লেখার যাবতীয় খরচ স্কুলের প্রধান শিক্ষকের নিকট আমাদের সংগঠনের পক্ষ থেকে পাঠানো হবে এবং ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ না হওয়া পর্যন্ত প্রতিনিয়ত আমরা সার্বিক খোঁজ-খবর রাখব ইনশাআল্লাহ।

এ সময় তিনি দৈনিক নয়া দিগন্ত পত্রিকার মাধ্যমে এ সংবাদ পড়ে সুদূর চট্টগ্রাম থেকে সরাইলে এসে শিশু সুখীর স্বপ্ন পূরণে পাশে দাঁড়াতে পেরে দৈনিক নয়া দিগন্তের সরাইল সংবাদদাতা এম এ করিম ও নয়া দিগন্ত পত্রিকার সম্পাদকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এ সময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগম, নয়া দিগন্তের সরাইল সংবাদদাতা এম এ করিম ও শিশু সুখীর মা হোসেনা বেগম। এ সময় ওয়ান টোয়েন্টিফোর সোস্যাল মুভমেন্টের সদস্য আকবর হোসাইন শিমুল, রোবেল দাস, হোসাইন আল মামুন, মো: রমজান আলী, আল মামুন, আব্দুল হাশেম, মো: ইয়াসিন, মাইনুল হাসান সাকিব, নূর মোহাম্মদ বাপ্পী, শফিকুল ইসলাম মিশু, মোহাম্মদ অনিম হোসেন, অনলাইনভিত্তিক সংগঠন সেবানন্দের অ্যাডমিন জায়েব জাবেরসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও চার ভাই-বোনসহ শিশু সুখী উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement