২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কক্সবাজারে ইয়াবা মামলায় মিয়ানমারের নাগরিকের কারাদণ্ড

-

কক্সবাজারে ইয়াবা মামলায় মো: ছদ্দার হোসেন (২৬) নামে মিয়ানমারের এক নাগরিককে ১০ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। সেই সাথে করা হয়েছে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আসামিকে ভোগ করতে হবে আরো ছয় মাসের কারাদ-।

আজ সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে এসটি মামলা নং ৯৩১/১৮ এর শুনানী শেষে রায় ঘোষণা করেন কক্সবাজার যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদিন।

আসামি ছদ্দার হোসেন মিয়ানমারের মংডুর প্রাণপ্রু গ্রামের মৃত জামাল হোসেনের ছেলে। রায় প্রদানকালে তিনি আদালতে হাজির ছিলেন।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট একরামুল হুদা। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবদুর রউফ।

মামলার নথি পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৭ সালের ৮ নভেম্বর টেকনাফ নেটংপাড়াস্থ নাফ নদী কিনারা থেকে মো: ছদ্দার হোসেনের নিয়ন্ত্রণাধীন একটি নৌকা তল্লাশী করে ৮৩ হাজার ৯৩০টি ইয়াবা উদ্ধার করে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। এ সময় তাকে আটক করা হয়।

এ ঘটনায় পরের দিন ৯ নভেম্বর হাবিলদার মো: আশরাফুল আলম বাদি হয়ে সংশ্লিষ্ট আইনে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা নং ১৭। যার জিআর মামলা নং-৮১৪/১৭।

এ মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ১৩ জানুয়ারি আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন টেকনাফ মডেল থানার তৎকালীন অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল