১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

স্বচ্ছতার সাথে সারাদেশে শিক্ষক নিয়োগ হবে : শিক্ষামন্ত্রী

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি - নয়া দিগন্ত

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কিছু সমস্যা রয়েছে। তার মধ্যে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক সংকটও একটি সমস্যা। তাই সারাদেশেই এখন শিক্ষক নিয়োগ করা হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বিগত দিনে স্বচ্ছতার মধ্য দিয়ে শিক্ষক নিয়োগ করেছে। আগামীতেও স্বচ্ছতার সাথে শিক্ষক নিয়োগ হবে।

শুক্রবার দুপুরে চাঁদপুরের হাইমচর উপজেলার হাইমচর বালক সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার গত ১০ বছর সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনেক সমস্যা সমাধানের পাশাপাশি ব্যাপক অবকাঠামগত উন্নয়ন করেছে। এক সাথে আর সব কাজ করা সম্ভব নয়। তাই পর্যায়ক্রমে কাজ করছে সরকার।

শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদেরকে নিয়মিত পাঠদানের পাশাপাশি মানবিক গুনাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে। তারা যেন উভয় শিক্ষার মাধ্যমে বিশ্বমানের শিক্ষা অর্জন করতে পারে।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, শিক্ষকসহ সকল শ্রেনী পেশার মানুষকে তাদের নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখতে হবে। তাহলে আমরা একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারবো।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কান্তি বসাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইমচর উপজেলার কৃতি সন্তান ও পুলিশের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব হোসেন জমাদার প্রমূখ।


আরো সংবাদ



premium cement