২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জামিনে মুক্ত মিরসরাই বিএনপির ১২ নেতা

জামিনে মুক্তির পর বিএনপি নেতারা - নয়া দিগন্ত

জামিনে মুক্তি পেয়েছেন মিরসরাই উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আব্দুল আউয়াল চৌধুরী, যুগ্ম-আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরীসহ ১২ নেতা। দীর্ঘ দুই মাস ১৫দিন কারাভোগের পর সোমবার জামিন পেয়ে চট্টগ্রাম কারাগার থেকে বের হন ৬ নেতা। এর আগে জামিনে মুক্তি পান আরো ৬জন।

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর চট্টগ্রাম শহরের হোটেল সফিনা থেকে তাদের আটক করে কোতয়ালী থানা পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে কোতয়ালী থানায় নাশকতার প্রস্তুতির একটি মামলা দায়ের করা হয়। পরে মিরসরাই থানা থেকে আরো একটি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। উভয় মামলায় জামিন লাভের পর ১২ জনের মধ্যে ৬ জনের বিরুদ্ধে মিরসরাই থানার আরেকটি মামলা গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

জামিনে মুক্তি পাওয়া নেতা-কর্মীরা হলেন উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আব্দুল আউয়াল চৌধুরী, যুগ্ম-আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী, যুগ্ম-আহবায়ক মঞ্জুরুল হক বাহার, আব্দুর রহিম বাবলু, ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, যুবদল নেতা শাওন, ছাত্রদল নেতা নাজিম উদ্দিন।

এর আগে জামিন পান মিরসরাই পৌর বিএনপির যুগ্ম-আহবায়ক মহিউদ্দিন, যুবদল নেতা মাঈন উদ্দিন মনি, মিরসরাই জাতীয়তাবাদী ফোরাম সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা নুর নবী করিম বাবলু, যুবদল নেতা জাফর আহমদ।

চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক এস.এম হারুন বলেন, উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী ঢাকায় থাকেন, তিনি চট্টগ্রামে এলে হোটেল সফিনায় উঠেন। গত ২৩ অক্টোবর তিনি হোটেলে থাকায় নেতাকর্মীরা তার সাথে দেখা করতে গিয়েছিলেন। পুলিশ কোনো কারণ ছাড়াই হোটেল থেকে তাদের আটক করে মামলা দেয়। পরে মিরসরাই থানা থেকে আরো দুটি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। অবশেষে সব মামলায় জামিন লাভের পর তাঁরা মুক্ত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল