১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ট্রেনের টিকিটে অজ্ঞাত লাশ ও খুনির পরিচয়

আকবর হত্যাকাণ্ডের সাথে জড়িত ইকবাল ও মাহমুদ - নয়া দিগন্ত

পকেটে থাকা ট্রেনের টিকেটের সূত্র ধরে তদন্ত করে উদ্ধারকৃত অজ্ঞাত লাশ ও তার খুনির পরিচয় বের করেছে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ। একইসাথে উদঘাটন করা হয়েছে হত্যাকাণ্ডের রহস্যও। এদিকে হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন জানান, গত ২৩ নভেম্বর জেলার সদর উপজেলার বুধল ইউনিয়নের বেতবাড়িয়াগ্রামের ধানক্ষেত থেকে উদ্ধারকৃত অজ্ঞাত এক যুবকের লাশের পরিচয় পাওয়া গেছে। নিহত যুবকের নাম আকবর হোসেন। তিনি ভোলা জেলার দৌলতখান উপজেলার সৈয়দপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে। সেই সাথে হত্যাকাণ্ডের রহস্যও উদঘাটন করেছে পুলিশ। পাওনা টাকা আদায় নিয়েই বন্ধুর পরিকল্পনায় আকবর হোসেন খুন হয়েছেন বলে তিনি জানান।

হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে আাটককৃতরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার ছাতিয়ান গ্রামের আবুল কাশেমের ছেলে ইকবাল (২৫) ও সিরাজগঞ্জ জেলার চৌহালি উপজেলার খাসকাউলিয়া গ্রামের মোঃ সোলায়মানের ছেলে মাহমুদ (২৭)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দুইজনই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে।

জানা যায়, মাত্র ৩০ হাজার টাকার কারণে গত ২১ নভেম্বর আকবরকে গলাকেটে হত্যার পর ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের একটি ধানক্ষেতে লাশ ফেলে রাখা হয়। পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ২৩ নভেম্বর লাশটি উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ।

পুলিশ জানায়, নিহতের প্যান্টের পকেটে পাওয়া একটি ট্রেনের টিকেট নিয়েই তদন্ত কার্যক্রম শুরু হয়। পরে নিহতের মোবাইলের কললিস্টের সূত্র ধরে ঘটনার মূল হোতা মাহমুদকে রোববার রাতে জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ এলাকা থেকে আটক করা হয়। মাহমুদ নিহত আকবরের বন্ধু।

মাহমুদের দেয়া তথ্য মতে এই হতাকাণ্ডের সাথে জড়িত তার আরেক বন্ধু ইকবালকে সদর উপজেলার ছাতিয়ান গ্রাম থেকে আটক করে পুলিশ। পরে তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ধারালো ছোঁরা উদ্ধার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার জানান, মাহমুদ ও আকবর দুজনেই চট্টগ্রাম হাটহাজারী দারুল উলুম মাদরাসায় পড়তেন। মাহমুদের কাছ থেকে আকবর ৩০ হাজার টাকা ধার নিয়েছিলেন। এই পাওনা টাকা নিয়ে দুইজনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের জেরে কৌশলে আকবরকে চট্টগ্রাম থেকে ব্রাহ্মণবাড়িয়ায় নিয়ে আসেন মাহমুদ।

পরে মাহমুদ তার বন্ধু ইকবালের সহযোগিতায় আকবরকে একটি ধানক্ষেতে নিয়ে প্রথমে মাথায় আঘাত করে এবং পরে ধারালো ছুরি দিয়ে গলাকেটে হত্যা করে।


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল