১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধানের শীষ বলায় রক্ষা পায়নি জহির পাগলা

ধানের শীষ বলায় রক্ষা পায়নি জহির পাগলা - ছবি : সংগৃহীত

এলাকার সবাই এক নামে চিনে জহির পাগলাকে। পেলে খায়, নয়তো সে উপোস থাকে। ধানের শীষের প্রার্থী ড. জালাল শনিবার চাঁদপুর- ২ আসনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন। খবর পেয়ে অন্যদের সাথে জহির পাগলা ছুটে যান। বেলা ১টায় ড.জালাল তার মরহুম পিতা-মাতার কবর জিয়ারত করতে লুধুয়া কবরস্থানে যান।

তখনই অতর্কিতে হামলা করে স্থানীয় আওয়ামী লীগের নেতাকমীরা। জহির পাগলা স্বভাব সুলভভাবে 'ধানের শীষ, ধানের শীষ ' শ্লোগান দিতে থাকেন। আর যায় কই, লাঠি দিয়ে সজোরে আঘাত করে মাথা ফাটিয়ে দেয়া হয় জহির পাগলার।
ভাংচুর করা হয় কয়েকটি গাড়ি। আহত হয় বিএনপির অন্তত ১০জন নেতাকর্মী।

পরে পুলিশ হামলাকারীদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। ভাংচুর করা হয় কয়েকটি গাড়ি। আহত হয় বিএনপির অন্তত ১০ নেতাকর্মী।


হাসিনা আহমদের গাড়িতে গুলি শতাধিক আহত

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজার-১ আসনে (চকরিয়া-পেকুয়া) বিএনপি প্রার্থী অ্যাডভোকেট হাসিনা আহামেদ গণসংযোগ কর্মসূচিতে হামলা চালিয়েছে আওয়ামী লীগের সশস্ত্র লোকজন। এসময় হাসিনা আহমদের গাড়ি লক্ষ্য করে গুলি করা হয়। গুলি তার গাড়ির কাচ ভেঙ্গে লক্ষ্যভ্রষ্ট হলে প্রাণে রক্ষা পান তিনি। তাৎক্ষণিকভাবে হাসিনা আহমদকে নিরাপদে সরিয়ে নেয়া সম্ভব হলেও শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এদের অনেকেই গুলিবিদ্ধ, লাঠি ও ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মকভাবে আহত হয়েছেন।

আজ শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ডুলাহাজারা ইউনিয়নের কাটাখালী ও ফরেস্ট বীট এলাকায় সশস্ত্র লোকজন হামলা চালিয়েছে। হামলায় হাসিনা আহমেদের গাড়িসহ ৩টি গাড়ি ও ৪টি মোটর সাইকেল ভাংচুর করা হয়েছে এবং দুটি মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে গেছে।

হাসিনা আহমদ ডুলাহাজারা থেকে সরাসরি কক্সবাজার ফিরে এক সংবাদ সম্মেলনে ঘটনার বর্ণনা দেন। তিনি বলেন, সম্পূর্ণ বিনা উস্কানিতে এবং পূর্ব পরিকল্পিতভাবে গণসংযোগ কর্মসূচিতে হামলা চালানো হয়েছে। তিনি অভিযোগ করেন মহাজোটের প্রার্থী পরাজয় নিশ্চিত জেনে বিএনপির নির্বাচনী গণসংযোগ ও প্রচরণায় বাধা সৃষ্টির উদ্দেশ্যে এসব হামলা করে যাচ্ছে। ইতিপূর্বে তাদের হামলায় চকরিয়া পৌরসভার সাবেক মেয়র নুরুল ইসলাম হায়দর মারাত্মকভাবে আহত হয়েছেন।

তিনি বলেন, এলাকায় আওয়ামী লীগের ত্রাস সৃষ্টি হামলার বিষয়ে অভিযোগ করা হলেও প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। তিনি এ বিষয়ে নির্বাচন কমিশনের সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন।

 

 


আরো সংবাদ



premium cement