২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হাসিনা আহমেদ অবরুদ্ধ, ধানের শীষের প্রচারণায় আ’লীগের হামলা

হাসিনা আহমেদ। - ছবি: সংগৃহীত

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) নির্বাচনী মাঠ হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে। চকরিয়া পৌরসভা এলাকায় জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী হাসিনা আহমদের সমর্থনে এক নির্বাচনী মিছিলে কয়েক দফায় হামলা চালিয়েছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। ওই হামলায় চকরিয়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম হায়দারসহ অন্তত ১০ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।

বিএনপি নেতা আশেক উদ্দিন দাবী করেছেন, বিএনপির প্রার্থী হাসিনা আহমদ এখনো চকরিয়া থানায় অবরোদ্ধ অবস্থায় রয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টার দিকে পৌরসভার নামার চিরিঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বিএনপির আহতদেরকে চকরিয়া সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হচ্ছে। তৎমধ্যে নুরুল ইসলাম হায়দারসহ দুইজনের অবস্থা আশংকাজনক বলে জানা যায়। এ ঘটনার এক ঘন্টা পরই একই গ্রুপ খুটাখালী বাজারে বিএনপি প্রার্থীর প্রচারণায় নিয়োজিত কর্মীদের উপর হামলা করে। এ সময় হামলাকারীরা ৬/৭ টি মোটর সাইকেল ভাঙচুর করেছে বলে দাবী করেছেন বিএনপি নেতা অধ্যাপক ফখরুদ্দীন আহমদ ফরাজী।

অপর দিকে সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে বিএনপির প্রার্থী হাসিনা আহমেদ চকরিয়া থানায় নেতা-কর্মীদের নিয়ে অভিযোগ করতে গেলে আ.লীগের প্রার্থীর সমর্থকদের পক্ষ থেকে এক রাউন্ড ফাকা গুলি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

এ ব্যাপারে চকরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে বারবার যোগায়োগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এই ঘটনায় তীব্র ভাষায় নিন্দা জানিয়েছেন কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিএনপি মনোনীত প্রার্থী এডভোকেট হাসিনা আহমদ।

এক বিবৃতিতে বিএনপি’র প্রার্থী ও দলটির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমদ বলেন, হামলা করে, নির্বাচনী প্রচারণায় বাধা দিয়ে বিজয়ী হওয়া যায় না। ভোটে বিজয়ী হতে হলে মানুষের হৃদয়ে স্থান নিতে হবে। তিনি হামলাকারীদের তিরস্কার করেন এবং দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমলক শাস্তির দাবি জানিয়েছেন। অপরদিকে আ’লীগের পক্ষ থেকে দাবী করেছে, বিএনপি নিশ্চিত পরাজয় জেনে নির্বাচন বানচালের চক্রান্ত করছে। বৃহস্পতিবার ভোর রাতে লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট বাজারে আ’লীগের একটি নির্বাচনী অফিসে বিএনপি’র নেতাকর্মীরা অগ্নিসংযোগ করেছে বলেও তারা দাবী করেন।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল