২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
আহতদের আসামী করে মামলা

রামুতে বিএনপির নির্বাচনী অফিস ভাংচুর, আহত ৩৫

দলের জেলা কার্যালয়ে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের বিএনপি প্রার্থী লুৎফুর রহমান কাজল। (ইনসেটে) হামলায় আহত নেতাকর্মী - নয়া দিগন্ত

কক্সবাজারের রামুতে জাতীয় ঐক্যফ্রন্ট তথা বিএনপি প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাংচুর করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। হামলায় অন্তত ৩৫ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছে এবং বিএনপির নির্বাচনী অফিসের আসবাবপত্রসহ বিভিন্ন সামগ্রী ভাংচুর করা হয়।

আহত নেতাকর্মীদের রামুসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফতেখাঁরকুল ইউনিয়ন বিএনপির নির্বাচনী অফিসে গতকাল বুধবার দিবাগত রাত ১১টার দিকে আকস্মিকভাবে এই হামলা চালানো হয় বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের বিএনপির প্রার্থী লুৎফুর রহমান কাজল বিগত তিনদিন ধরে রামুর বিভিন্নস্থানে হামলার চিত্র তুলে ধরে বলেন, আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সরওয়ার কমল নিজেই বিএনপি নেতাকর্মীদের উপর হামলার নেতৃত্ব দিচ্ছেন, পোস্টার ছিঁড়ে ফেলছেন এবং ভয়ভীতি দেখাচ্ছেন।

তিনি আরো বলেন, রামুর খুনিয়াপালং, মিঠাছড়িতে বিএনপির নির্বাচনী মিছিলে হামলা এবং ফতেখাঁরকুল নির্বাচনী অফিসে হামলা ও ভাংচুর করা হয়েছে। নির্বাচনী প্রচারণার কাজ শেষে নেতাকর্মীরা অফিসে বসলে তাদের ওপর অতর্কিত হামলা করে আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডারেরা। হামলার সময় আওয়ামী লীগের নৌকার প্রার্থী ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তার নিদের্শেই ন্যাক্কারজনক হামলার ঘটনাটি ঘটে।

বিএনপির প্রার্থী লুৎফুর রহমান কাজল অভিযোগ করেন, হামলায় বিএনপি নেতা মেরাজ আহমদ মাহিন, টিপু সুলতানসহ আহতদেরকে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় অফিসের সামনে থাকা ৭টি মোটরসাইকেল হাতুড়ি দিয়ে ভাঙচুর করা হয়েছে। ভাঙচুর করেছে অফিসও।

শহরের শহিদ সরণীস্থ দলের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সরওয়ার কমল ভোট করতে মাঠে যাচ্ছেন না। ভোট ছিঁড়ে এমপি হতে চাচ্ছেন। চেয়ারম্যান ইউনুস ভুট্টো, আবদুল মাবুদসহ চিহ্নিত কিছু লোক প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে হুমকি দিচ্ছে। আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে।

তিনি বলেন, নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমরা নির্বাচনের মাঠে নেমেছি। মাঠেই থাকবো। কোন ধরণের ভয়ভীতি পরোয়া করিনা। জনগণ আমাদের সাথে আছে।

কাজল বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজারে আমাদের দীর্ঘদিনের সম্প্রীতি নষ্ট করছে আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সরওয়ার কমল নিজেই। আমরা শক্ত মনোবল নিয়ে মাঠে নেমেছি। ৩০ ডিসেম্বর পর্যন্ত মাঠেই থাকব। ফলাফল নিয়ে ঘরে ফিরব। পুলিশ পক্ষপাতমূলক আচরণ করছে বলেও অভিযোগ করেন বিএনপির প্রার্থী লুৎফুর রহমান কাজল।

তিনি বলেন, গত ১০ ডিসেম্বর ধানের শীষের প্রচারণাকালে উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মোঃ আনচারুল হককে মারধর করে উল্টো ১০ জনের বিরুদ্ধে মামলা করেছে। ধারাবাহিক হামলা মামলা শুরু করেছে। আমাদের জানা মতে এ পর্যন্ত রামুতে তিনটি মামলা হয়েছে। আরো কিছু মামলা করার পরিকল্পনার কথা শোনা যাচ্ছে।

কাজল অভিযোগ করেন, আওয়ামী লীগের পরিকল্পনামতে দোকানে, গাড়িতে আগুন দিয়ে উল্টো মামলা করা হচ্ছে। আমাদেরকে নির্বাচন থেকে সরানোর অপচেষ্টা করছে। এরপরও আমরা শান্ত আছি। ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করছি।

কাজল আরো বলেন, পুলিশ হামলাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা তো নিচ্ছেই না, উল্টো হামলায় আক্রান্ত আহতদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। গত কয়েকদিনে রামু থানায় চারটি মিথ্যা মামলা দেয়া হয়েছে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে।

তিনি বলেন, বিএনপির গণজোয়ার দেখে সরকারি দলের মাথা খারাপ হয়ে গেছে। তারা জন রায়ে ভীত হয়ে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। ধানের শীষের পক্ষে প্রচারণা না চালাতে নেতাকর্মীদের হুমকি-ধমকি দিচ্ছে।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে কক্সবাজার পৌরসভা বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ মোঃ আলী, জেলা শ্রমিক দলের সভাপতি সাবেক পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, বিএনপি নেতা অ্যাডভোকেট সাহাব উদ্দিন, অ্যাডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, অ্যাডভোকেট আবদুল কাইয়ুম, গিয়াস উদ্দিন জিকু, আমির আলী, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপনসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, রামু ফতেখারকুলে বিএনপির নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনায় আহত ধানের শীষের সমর্থকদের দেখতে বুধবার গভীর রাতেই জেলা সদর হাসপাতালে ছুটে যান কক্সবাজার-৩ আসনের বিএনপি প্রার্থী লুৎফুর রহমান কাজল। তিনি নিজেই উপস্থিত থেকে আহত সমর্থকদের চিকিৎসার ব্যবস্থা করেন। এ সময় বিক্ষুব্ধ বিএনপি নেতাকর্মীরা হাসপাতাল প্রাঙ্গণে ভীড় জমায়। তারা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

রাতে জেলা সদর হাসপাতালের জরুরী বিভাগে গিয়ে দেখা যায়, ধানের শীষের একের পর এক আহত সমর্থক আসছে। ভর্তি হয়ে চিকিৎসা নিতে দেখা যায় তাদের।

স্থানীয়রা জানায়, ফতেখাঁরকুল ইউনিয়নের নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগ প্রার্থী সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে শতাধিক নৌকা মার্কার সমর্থক লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়।

এতে রামু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মেরাজ আহমেদ মাহিন চৌধুরী, উপদেষ্টা আব্দুল করিম সওদাগর, যুগ্ম-সম্পাদক টিপু সুলতান, উপজেলা যুবদলের সভাপতি নুরুল আবছার মেম্বার, সাধারণ সম্পাদক মনোয়ার আলম, সাংগঠনিক সম্পাদক জহির আলম, রামু উপজেলা ছাত্রদলের দফতর সম্পাদক জিল্লুর রহমান, উপজেলা কৃষকদলের সাধারণ সম্পাদক হেমসেল সরওয়ার, যুবদলের অর্থ সম্পাদক শওকত আলম, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য মুবিন উল্লাহ, সিরাজুল হক, রাশেদুল করিমসহ অনেক নেতাকর্মী আহত হয়।

রামু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মেরাজ আহমেদ মাহিন চৌধুরী জানান, এমপি কমলের উপস্থিতিতেই বিএনপি অফিসে ন্যাক্কারজনক হামলার ঘটনাটি ঘটানো হয়। হামলার জন্য তিনি নিজেই নেতাকর্মীদের উস্কে দেন। তারা ধানের শীষের প্রচারণা গাড়ি ভাংচুর ও প্রচার সামগ্রী লুটপাট করে নিয়ে যায়। হাতুড়ি দিয়ে ভাংচুর করে অন্তত ৭টি মোটরসাইকেল।

এদিকে বিএনপির নির্বাচনী অফিসে হামলার ঘটনার বিষয়ে জানতে রামু থানার ওসি মোহাম্মদ আবুল মনসুরের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল