২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ)

কলার ছড়ি প্রতীকে লড়বেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী মঈন

কলার ছড়ি প্রতীকে লড়বেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী মঈন - নয়া দিগন্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মঈন উদ্দিন মঈন। সোমবার প্রতীক বরাদ্দের দিন কলার ছড়ি প্রতীক নিয়েছেন তিনি।

উল্লেখ্য যে, ব্রাহ্মণবাড়িয়ার মোট ৬টি আসনের মধ্যে ৫টিতে আওয়ামী লীগ প্রার্থীকে মহাজোটের প্রার্থী করা হলেও এই আসনটিতে মহাজোটের প্রার্থী করা হয়েছে জাতীয় পার্টির অ্যাডভোকেট জিয়াউল হক মৃধাকে। তিনি বিগত ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনেও মহাজোটের মনোনয়নে এ আসনের এমপি নির্বাচিত হয়েছিলেন।

একাদশ সংসদ নির্বাচনে আসনটিতে আওয়ামী লীগ থেকে মহাজোটের প্রার্থী চেয়েছিলেন স্থনীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। কিন্তু জোটের স্বার্থে এবারও শরীক দল জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেয় আওয়ামী লীগ। এতে ক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগের সাতজন বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

এদের মধ্যে মঈন উদ্দিন ছাড়া বাকি ছয়জনের মনোনয়নপত্র নানা কারণে অবৈধ ঘোষণা করে জেলা রিটার্নিং কর্মকর্তা। পরে দুজন বিদ্রোহী প্রার্থী আপিল করে প্রার্থীতা ফিরে পেলেও গতকাল তারা তা প্রত্যাহার করে নেন। শেষপর্যন্ত ভোটের মাঠে থাকার ঘোষণা দেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মঈন উদ্দিন।

বিদ্রোহী প্রার্থী মঈন উদ্দিন মঈন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্বপালন করছেন। নব্বইয়ের দশকের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও সাবেক এই তুখোড় ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে অধিষ্টিত থেকে আন্দোলন সংগ্রামে ভূমিকা রেখেছেন। এজন্য হামলা-মামলাসহ অনেক প্রতিকূলতার সাথে সংগ্রাম করতে হয়েছে তাকে। একাদশ সংসদ নির্বাচনে তিনি মহাজোট ও দলীয় মনোনয়ন পাবেন এ ব্যাপারে প্রায় নিশ্চিত ছিলেন।

মঈন উদ্দিন মঈন জানান, নির্বাচনী এলাকার আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা এবার আসনটিতে দলীয় প্রার্থীর মনোনয়ন চেয়েছিলেন। তাই তৃণমূল কর্মী-সমর্থকদের দাবির প্রেক্ষিতে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। ভোটে ধানের শীষের প্রার্থীর সাথে মহাজোট প্রার্থী নন বরং তিনিই মূল প্রতিদ্বন্দ্বী হবেন বলে দাবি করেন তিনি।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল