১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এতিম শিশুর উপর এমন নির্যাতন!

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু নির্যাতনের চিত্র  - ছবি : নয়া দিগন্ত

চার বছর বয়সে মা-বাবাহীন এতিম শিশু লামিয়াকে লালন পালনের কথা বলে নিজের কাছে নিয়ে এসেছিলেন আপন চাচা রমজান মিয়া। প্রতিবেশীদের ধারণা ছিল, আপন চাচার কাছে মা-বাবার ¯েœহের অভাব ঘুচবে লামিয়ার। কিন্তু বাংলা সিনেমার গল্পের মতোই ঘটল ঠিক উল্টোটি। আপন চাচা ও তার পরিবার এতিম শিশুটিকে যে কাজের মেয়ে হিসেবে ব্যবহার করবে কে জানত?

বাড়িতে নিয়ে আসার পর থেকে ছোট লামিয়াকে দিয়ে ঘর মোছা ও থালা-বাসন ধোয়াসহ নানা কাজ করানো হতো। বয়স বাড়ার সাথে সাথে তার কাজের পরিধিও বাড়তে থাকে। কাজে সামান্য ভুল হলেই ছোট লামিয়াকে করা হতো শারীরিক ও মানসিক নির্যাতন। নির্যাতন করার সময় তা ভিডিও করে রাখা হতো। 
শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের মেড্ডার একটি বাসা থেকে এক গৃহকর্ত্রী ও তার দুই মেয়েকে পুলিশ আটক করলে এ লোমহর্ষক ঘটনা বেরিয়ে আসে। আটকরা হলো- জেলা শহরের মেড্ডা এলাকার রমজান মিয়ার স্ত্রী নেহার সুলতানা (৫০), তার মেয়ে রুমানা আক্তার (২২) ও সুমাইয়া আক্তার (১৬)। রমজান মিয়া পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, শহরের গোকর্ণঘাট এলাকার কুদ্দুস মিয়ার মেয়ে লামিয়ার দুই বছর বয়সে তার মা ও চার বছর বয়সে বাবা মারা যায়। তখন এতিম লামিয়াকে দেখাশোনা করার কথা বলে তাকে নিজের বাড়িতে আনেন চাচা রমজান মিয়া। তখন থেকেই বাড়ির সব ধরনের কাজকর্ম করানো হতো তাকে দিয়ে। কাজে সামান্য ভুল হলেই তার ওপর চলত শারীরিক নির্যাতন। নির্যাতনের সেই চিত্র আবার নিজেদের মোবাইল ফোনে ভিডিও করে রাখা হতো।

সম্প্রতি লামিয়ার ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। বিষয়টি প্রতিবেশীদের নজরে আসার পর পুলিশকে জানানো হয়। বৃহস্পতিবার সদর মডেল থানা পুলিশ লামিয়াকে উদ্ধার করতে গেলে রমজানসহ বাড়ির লোকজন পালিয়ে যায়। এরপর শুক্রবার ভোরে রমজান ও তার পরিবারের লোকজন বাড়িতে আসার খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর মডেল থানা পুলিশের দু’টি দল গিয়ে রমজানের স্ত্রী ও তার দুই মেয়েকে আটক করে। তাদের কাছ থেকে জব্দ করা মোবাইল ফোনে লামিয়াকে নির্যাতনের ভিডিওচিত্র পাওয়া গেছে।

এ ব্যাপারে সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সেলিম উদ্দিন সাংবাদিকদের বলেন, নির্যাতনের শিকার লামিয়া মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। তার প্রকৃত কোনো অভিভাবক না পাওয়ায় পুলিশ বাদি হয়ে আটকদের বিরুদ্ধে থানায় মামলা করেছে। 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল