২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
চট্টগ্রাম-১ (মিরসরাই)

প্রার্থীতা ফিরে পাওয়ার আশা বিএনপির নুরুল আমিনের

মিরসরাই উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন - নয়া দিগন্ত

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে আওয়ামী লীগের প্রার্থী গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। অন্যদিকে কে হচ্ছেন বিএনপির প্রার্থী? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বিএনপি নেতাকর্মীসহ সাধারণ মানুষের মনে।

অফিসপাড়া থেকে চায়ের দোকানে চলছে আলোচনা-সমালোচনা আর চুলচেরা বিশ্লেষণ।

এই আসনে বিএনপি ৩ জনকে দলীয় মনোনয়নের চিঠি দেয়। এরা হলেন, মিরসরাই উপজেলা পরিষষদের চেয়ারম্যান (সাময়িক বরখাস্তকৃত ও সদ্য পদত্যাগ করা ) ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি কামাল উদ্দিন আহাম্মেদ ও লায়ন মনিরুল ইসলাম ইউসুফ।

গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে লায়ন মনিরুল ইসলাম ইউসুফ ও কামাল উদ্দিন আহম্মেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। অন্যদিকে বিএনপি মনোনীত অন্য প্রার্থী নুরুল আমিনের মনোনয়নপত্র প্রথমে স্থগিত ও পরে বাতিল ঘোষণা করেন চট্টগ্রাম জেলা রিটানিং কর্মকর্তা।

উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের মন্ত্রণালয় প্রেরিত কোনো চিঠি দেখাতে না পারায় নুরুল আমিনের মনোনয়নপত্র বাতিল করা হয় বলে জানান নির্বাচন কর্মকর্তা রাকিব উজ্জামান।

এদিকে নুরুল আমিনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় হতাশ বিএনপি নেতাকর্মীরা। তাদের দাবি বিএনপি ও নেতাকর্মীদের দুর্দিনে মাঠে ছিলেন নুরুল আমিন। তাঁর জনপ্রিয়তার পাশপাশি বিশাল সংখ্যক কর্মী-সমর্থক রয়েছে।

তিনি আওয়ামী লীগের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথে লড়াই করতে পারবেন। অন্য প্রার্থীদের গত দশ বছরে মাঠে দেখা যায়নি। তারা নেতাকর্মীদের ভালো করে চেনেন না। তাদেরও তৃণমূলের অনেকে চেনেন না।

নেতাকর্মীদের আশা নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থীতা ফিরে পাবেন নুরুল আমিন। প্রার্থীতা ফিরে পেতে আজ বুধবার নির্বাচন কমিশনের নিকট আপিল করবেন বলে জানিয়েছেন তিনি।

উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক গাজী নিজাম উদ্দিন বলেন, ২৭ নভেম্বর উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের নির্দেশ আসার পর নুরুল আমিন পদত্যাগের জন্য জেলা রিটানিং কর্মকর্তা ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে আবেদন করেছেন। তাঁর রিসিভ কপি আমরা দেখিয়েছে। কিন্তু মন্ত্রনালয় থেকে কোনো চিঠি না দেখাতে পারার অজুহাতে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আশা করছি নির্বাচন কমিশনে আপিল করার পর প্রার্থীতা ফিরে পাবেন নুরুল আমিন।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল