১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ফেনী-২ : ‘ভিপি’ নাকি মিষ্টার

-

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনে বিএনপি মনোনীত দুই প্রার্থী অধ্যাপক জয়নাল আবদীন ভিপি ও জিয়াউদ্দিন আহমেদ মিষ্টারের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। বিকল্প ব্যবস্থা হিসেবে সারাদেশের মতো এই আসনেও দুইজনকে দলের মনোনয়ন চিঠি দেয়া হয়েছে।

এদের একজন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও অপরজন বর্তমান সাধারণ সম্পাদক। দলের হাইকমান্ড কার হাতে তুলে দেবে ধানের শীষ এনিয়ে চলছে জল্পনা-কল্পনা। ফেনীর ভোটের রাজনীতিতে পুরোনো মুখ ভিপি জয়নালের পাল্লা ভারী হলেও ক্লিন ইমেজের লোক হিসেবে সবমহলে গ্রহণযোগ্যতা রয়েছে জিয়াউদ্দিন মিষ্টারের। তাই তার প্রার্থীতার ব্যাপারে আশাবাদী তার সমর্থকরা।

স্বাধীনতা পরবর্তী ১০টি জাতীয় সংসদ নির্বাচনে ৫ বার অংশ নিয়েছেন ভিপি জয়নাল। এর মধ্যে ৯৬ সালে জাসদ, ২০০১ ও ২০০৮ সালে চারদলীয় জোটের প্রার্থী হয়ে তিনবার নির্বাচিত হন তিনি। ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনের পর বিএনপিতে যোগ দেন ফেনীর আলোচিত এ রাজনীতিক। জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক থেকে পরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। বর্তমানে তিনি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদে রয়েছেন।

অন্যদিকে রামপুরের সন্তান জিয়াউদ্দিন আহমেদ মিষ্টার রাজনীতির পাশাপাশি ব্যবসায়ী নেতা হিসেবে পরিচিত। তিনি দীর্ঘদিন শহর ব্যবসায়ী সমিতির সভাপতি ও রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। তার প্রয়াত বাবা মো: ইদ্রিছ মিয়া (সাথী কোম্পানী) ফেনী পৌরসভার দুইবারের সাবেক চেয়ারম্যান। জেলা যুবদলের আহবায়ক থেকে মিষ্টার পর্যায়ক্রমে পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জেলা সাধারণ সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্যের দায়িত্বে রয়েছেন।

জিয়াউদ্দিন আহমেদ মিষ্টার মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে দাবি করেন। তিনি নয়া দিগন্তকে জানান, দীর্ঘ ১০ বছর সুসংগঠিত রেখে দল পরিচালনা করে আসছি। রাজনীতি করতে গিয়ে জেল-জুলুমের শিকার হয়েছি। মনোনয়ন পেলে নির্বাচনে নিজের যোগ্যতার পাশাপাশি বাবার জনপ্রিয়তাও কাজে লাগাবে।

অন্যদিকে ভিপি জয়নাল হিসেবে পরিচিত অধ্যাপক জয়নাল আবদীন বলেন, ‘আমিই ধানের শীষের প্রার্থী। আমার প্রার্থীতা নিয়ে জটিলতায় না পড়তে বিকল্প প্রার্থী রাখা হয়েছিল।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৬শ ৮৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ৫শ ২৭ ও মহিলা ১ লাখ ৬৮ হাজার ১শ ৫৭।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল