১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

যেখানে বাবা-ছেলে উভয়েই বিদ্রোহী প্রার্থী

বাবা-ছেলে উভয়েই বিদ্রোহী প্রার্থী - ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বাবা-ছেলে।
তারা হলেন বাবা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ও তার ছেলে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব ড. আহসানুল আলম সরকার।
স্বজনদের কেউ কেউ মনে করছেন, মনোনয়ন নিয়ে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীকে চাপে রাখতেই পিতা-পুত্র এমনটি করেছেন।

জানা যায়, গত ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার। পরে তা পরির্বতন করে ১৪ দলীয় জোট থেকে মনোনয়ন দেয়া হয় জাতীয় পার্টির (জাপা) প্রার্থীকে। বিদ্রোহী হিসেবে আওয়ামী লীগের প্রার্থী হন জাহাঙ্গীর আলম সরকারের ছেলে ড. এহসানুল আলম সরকার। প্রতিদ্বন্দ্বিতা করেন আরেক বিদ্রোহী প্রার্থী ও বর্তমানে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুনের সাথে। ইউসুফ আবদুল্লাহ হারুন স্বতন্ত্র প্রার্থী হয়ে গত ৫ জানুয়ারির নির্বাচনে জয় পান।

এ প্রসঙ্গে আহসানুল আলম সরকার বাবা-ছেলের মনোনয়ন দাখিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ মুহূর্তে বলা যাচ্ছে না যে আমরা দু’জনই নির্বাচন করব, না একজন। দলের সভাপতি শেখ হাসিনা যদি মনোনয়ন প্রত্যাহারের কথা বলেন, তা হলে প্রত্যাহার করে নেয়া হবে।

তবে ভিন্নমত পোষণ করে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী জাহাঙ্গীর আলম সরকার বাবা-ছেলের মনোনয়ন দাখিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত আমি দলীয় সিদ্ধান্তের মধ্যে আছি। আশা করি দলের আগে সিদ্ধান্ত পরির্বতন হবে। তা না হলে অনেক কিছুই হতে পারে তা এখনই তা বলা যাচ্ছে না।

এ বিষয়ে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও বর্তমান এমপি ইউছুফ আবদুল্লাহ হারুন বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে চাই না। তাদের বিষয়ে দল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল