২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জুনায়েদ আল হাবীবকে ২০ দলীয় জোটের প্রার্থী চান আলেমগন

জুনায়েদ আল হাবীবকে ২০ দলীয় জোটের প্রার্থী চান আলেমগন -

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) ও ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওয়ালানা জুনায়েদ আল হাবীব। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রার্থী হিসাবে এ দুটি আসনের যে কোন একটিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে চান তিনি।

জুনায়েদ আল হাবীব জানান, তার দল জমিয়তে উলামায়ে ইসলাম ২০ দলীয় জোটের (বর্তমানে ২৩ দলীয়) অন্যতম শরিকদল। তিনি ৪ দলীয় জোট গঠনের প্রেক্ষাপট থেকে জোট গঠন ও আন্দোলন সংগ্রামে শীর্ষ নেতৃত্ব পর্যায়ে ভূমিকা রেখে আসছেন। বর্তমান প্রেক্ষাপটে ইসলামী রাজনৈতিক দলগুলির নানা মেরুকরণ হলেও তিনি এ জোট ছাড়েননি। ৪ দলীয় জোট গঠনের অন্যতম উদ্যোক্তা মুফতি আমিনীর (রহ.) রাজনৈতিক ও ইসলামী আন্দোলনের সহযোদ্ধা হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার একটি আসন তাদের ন্যায্য দাবি বলে তিনি দাবি করেন।

মনোনয়নের ব্যাপারে তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আমাদের দলের পক্ষ থেকে মনোনয়নপত্র দাখিলের কথা বলা হয়েছে। বিএনপি মহাসচিব আমাদেরকে জানিয়েছেন মনোনয়নপত্র দাখিলের পর জোটগত সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা ও জামিয়া সিরাজীয়া মাদ্রাসায় পৃথক মতবিনিময় সভায় শীর্ষ উলামায়ে কেরামগণ জুনায়েদ আল হাবীবকে পূর্ণ সমর্থন জানিয়েছেন। সকাল ১১টায় জামেয়া ইউনুছিয়ায় আল্লামা আশেকে এলাহী এর সভাপতিত্বে এবং জামেয়া সিরাজীয়ায় আল্লামা মুনিরুজ্জামান সিরাজী সভাপতিতে তার সমর্থনে পৃথক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ দুটি মতবিনিময় সভায় অংম নেন আল্লামা সাজিদুর রহমান, মুফতী মুবারকুল্লাহ, মাওলানা জুবায়ের আহমদ আনসারী, মুফতী শামসুল হক সরাইলী, মাওলানা নোমান হাবিবী, মুফতী মুহসিনুল করীম, মুফতী মোশারফ হোসাইন, মাওলানা আলী আজম, মাওলানা কামাল উদ্দিন কাসেমী, মাওলানা আনোয়ার বিন মুসলিম, হাফেজ এমদাদুল্লাহ সিরাজী, মাওলানা মুফিজুর রহমান আসাদী, জয়নাল আবেদীন বাকাইলী, মাওলানা বুরহান উদ্দিন, মাওলানা আব্দুল হাফিজ, মাওলানা আব্দুল হক, মাওলানা বুরহান উদ্দিন আল মতিন, মাওলানা আবদুল বাতেন কাসেমীসহ প্রমুখ ওলামা মাশায়েখগণ।

পৃথক দুটি মতবিনিময় ওলামাগণ জুনায়েদ আল হাবিবকে পূর্ণ সমর্থন জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া ৬টি আসনের একটি আসনে হলেও একজন আলেমকে প্রার্থীকে মনোনয়ন দিতে ২০দলীয় জোটের শীর্ষ নেতাদের প্রতি আহবান জানান।

বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ২০০১ সালের মুফতী আমিনী (রহ.) নির্বাচিত হয়ে সংসদে প্রতিনিধিত্ব করেন। মুফতী আমিনীর (রহ.) একান্ত সহচর হিসেবে এ আসনে জুনায়েদ আল হাবীব যতাযথ দাবিদার বলে মতবিনিময় সভায় উল্লেখ করা হয়।


আরো সংবাদ



premium cement