১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাক-প্রতিবন্ধী শাহেনুরের পরিচয় কি?

বাক-প্রতিবন্ধী নারী শাহেনুর - নয়া দিগন্ত

পথভোলা এক বাক-প্রতিবন্ধী নারী হাতিয়া থানা হেফাজতে রয়েছে। তার মুখের কথা অস্পষ্ট। অস্পষ্ট কথায় অনুমান করা হচ্ছে, এই নারীর নাম শাহেনুর। বাবার নাম লোকমান মোল্লা। বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায়। তার বয়স আনুমনিক (৩০) বছর।

আকার ইঙ্গিতে বোঝাতে চাচ্ছে তার সাথে একটি ছেলে ছিল। ঢাকা থেকে লঞ্চে ভুলক্রমে সে হাতিয়ায় চলে এসেছে বলে ধারনা করা হচ্ছে।

বাক-প্রতিবন্ধী মহিলাটিকে ‘মহিলা ও শিশু-কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র’ ফরহাদাবাদ, হাট হাজারী, চট্টগ্রামে রাখার নির্দেশ দিয়েছেন হাতিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।

হাতিয়া থানা সূত্রে জানা যায়, ১৮ নভেম্বর রোববার সন্ধ্যায় হাতিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের শুন্যেরচর গ্রামের আবুল কালাম তার বাড়ির পাশে এক মহিলাকে বিক্ষিপ্তভাবে ঘোরফিরা করতে দেখেন। এক পর্যায়ে ডেকে নাম পরিচয় জানতে চাইলে ধরা পড়ে নারীটি বাক-প্রতিবন্ধী। মানবিক দিক ও নিরাপত্তার কথা বিবেচনা করে আবুল কালাম বাক-প্রতিবন্ধী মহিলাকে প্রথমে তার বাড়িতে আশ্রয় দেন।

পরে স্থানীয় পৌর কমিশনার হাফেজ আহমদকে জানালে তাৎক্ষনিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিসহ নাম প্রকাশ করা হয়। এরপরও কোন সন্ধানপ্রার্থীর খোঁজ না পাওয়ায় তারা হাতিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেন (ডায়েরী নং-৯৮২, তাং-২৪/১১/১৮)।

ইতোমধ্যে হাতিয়া থানা পুলিশ বরগুনার পাথরঘাটা থানায় যোগাযোগ করে জানতে পারে এ নামে কোন সাধারণ ডায়েরী হয় নাই এবং কোন ঠিকানা দিতে না পারায় হাতিয়া থানা মহিলাটির সার্বিক নিরাপত্তার বিষয় বিবেচনাপূর্বক নিরাপদ আশ্রয়ে রাখার জন্য ২৫ নভেম্বর আদালতে আবেদন করে। আদালত তাকে ‘মহিলা ও শিশু কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র’ ফরহাদাবাদ, হাটহাজারী, চট্টগ্রামে রাখার নির্দেশ প্রদান করেন।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল