২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দক্ষিন আফ্রিকায় গুলিতে বাংলাদেশী নিহত

সন্ত্রাসীদের গুলিতে নিহত আবদুর রহিম - নয়া দিগন্ত

দক্ষিণ আফ্রিকায় দাবীকৃত চাঁদা না দেয়ায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে মোঃ আবদুর রহিম (৩০) নামের এক প্রবাসী বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। তার বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার ৮নং বীজবাগ ইউনিয়নে। তিনি ওই ইউনিয়নের দক্ষিন বীজবাগ গ্রামের মুন্সি বাড়ির আলী মুন্সির ছেলে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ার সেহানবাগ এলাকায় এই ঘটনাটি ঘটে। শুক্রবার বাড়িতে মৃত্যু সংবাদ পৌছলে শুরু হয় শোকের মাতম। নিহত আবদুর রহিম চার ভাই ও এক বোনের মধ্যে সে ৪র্থ।

স্থানীয় সুত্রে জানা যায়, বড় দুই ভাইয়ের ব্যবসায় সহযোগীতা করতে ৭ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান আবদুর রহিম।

গত বৃহস্পতিবার দুপুরে একদল কৃঞ্চাঙ্গ সন্ত্রাসী দোকানে এসে মোটা অংকের চাঁদা দাবি করে। এ সময় চাঁদা দিতে অস্বীকার করলে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা গুলি ছুড়লে আবদুর রহিম গুরুতর আহত হন। এ সময় সন্ত্রাসীরা দোকানের মালামাল লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে অপর ভাইয়েরা স্থানীয়দের সহযোগীতায় আবদুর রহিমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

এ সংবাদ বাড়িতে আসার সাথে সাথে স্বজনদের আহজারী ও শোকের মাতম শুরু হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেন আবদুর রহিমের স্বজন আশ্রাফুকুজ্জামান মহন। নিহতের লাশ দ্রুতই দেশে ফিরিয়ে আনা হবে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement