২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বদির বদলে বউ পাচ্ছেন নৌকার টিকেট!

স্ত্রীর সাথে বদি -

বহুল আলোচিত-সমালোচিত কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে মনোনয়ন দিচ্ছে না আওয়ামী লীগ। বদি না পেলেও এ আসনে নৌকার টিকেট পাচ্ছেন তার স্ত্রী শাহীন চৌধুরী। আওয়ামী লীগের একাধিক সূত্র এমনটাই বলছে।

জানা যায়, মূলত উখিয়া-টেকনাফে বদির জনপ্রিয়তার বিকল্প না থাকায় বদির স্ত্রীকেই আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হচ্ছে। পরোক্ষভাবে বদির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এই আসনে জয় পেতে চায় আওয়ামী লীগ। আজ-কালের মধ্যে দল থেকে এ সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

উখিয়া-টেকনাফের দুইবারের সংসদ সদস্য আবদুর রহমান বদিকে নিয়ে বিপাকে আছে আওয়ামী লীগ। একদিকে বদির বিরুদ্ধে মাদকের পৃষ্ঠপোষকতা নিয়ে দেশজুড়ে বিতর্ক, অপরদিকে নিজ এলাকায় বদির আকাশছোঁয়া জনপ্রিয়তা। এই আসনে জেতার মতো বদির বিকল্প হিসেবে কোনো যোগ্য প্রার্থীও পাচ্ছে না আওয়ামী লীগ। তাই বদির স্ত্রী শাহীন চৌধুরীকে বেছে নিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

বিভিন্ন সময় বদিকে নিয়ে একের পর এক বিতর্কিত কর্মকা-ের কারণে গত ১০ বছরে দলকে প্রতিনিয়ত বিব্রত অবস্থায় পড়তে হয়েছে আওয়ামী লীগ সরকারকে। এছাড়া, টেকনাফের স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষ বদির বিরোধিতা করে আসছে। বিতর্ক এড়াতে বদির পরিবর্তে তার স্ত্রী শাহিন চৌধুরীকে মনোনয়ন দেয়া হচ্ছে।

এই আসন থেকে এখন পর্যন্ত প্রায় ২৭ জন প্রার্থী নৌকার মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে অন্তত ৪/৫ জন প্রার্থী দলগতভাবে শক্তিশালী। কিন্তু দলীয় অবস্থান শক্ত হলেও ভোটারদের মাঝে জনপ্রিয়তায় বদির সমতুল্য কেউ নেই বলে দাবি বদিভক্তদের। বদির স্ত্রী শাহীন চৌধুরী স্বামীর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনে লড়াই করতে পারবেন।

তবে কক্সবাজার-৪ আসনটিতে জয় নিশ্চিত করতে শেষ মুহূর্তে সিদ্ধান্ত পরিবর্তন করে বদিকেই মনোনয়ন দেয়া হতে পারে বলেও জানিয়েছে মনোনয়ন বোর্ড সংশ্লিষ্ট সূত্রটি।


আরো সংবাদ



premium cement
হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের উপজেলা নির্বাচন জটিলতা ভোটাধিকারের প্রতি মর্যাদা ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের ধারাবাহিক ধারা’ অনুসরণের অভিযোগ

সকল