২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রেমিকের সঙ্গে পালিয়ে স্বামীর বিরুদ্ধে গুমের মামলা, অবশেষে উদ্ধার

প্রেমিকের সঙ্গে পালিয়ে স্বামীর বিরুদ্ধে গুমের মামলা, অবশেষে উদ্ধার - ছবি: নয়া দিগন্ত

ফেনীর ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামে এক গৃহবধু প্রেমিকার সঙ্গে পালিয়ে স্বামীর বিরুদ্ধে গুমের অভিযোগে থানায় মামলা দিয়েছে। চাঞ্চল্যকর এ ঘটনায় স্বামী ও তার পরিবারের সদস্যরা নানাভাবে হয়রানীর শিকার হয়। ঘটনার প্রায় ৪০ দিন পর চাঁদপুরের কচুয়া থেকে ‘গুম’ হওয়া বিবি মরিয়ম জান্নাতকে উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও ভুক্তভোগী সূত্র জানায়, ছাগলনাইয়া উপজেলার জয়নগর গ্রামের পাটোয়ারী বাড়ির মোশাররফ হোসেনের মেয়ে বিবি মরিয়ম জান্নাত (২০) এর সাথে ২০১৫ সালের ২৩ জুলাই ফুলগাজীর হাজী আবদুস সোবহানের ছেলে ব্যবসায়ী ইসমাইল হোসেন মজুমদার রিপন বিয়ে বন্ধনে আবদ্ধ হন। গত ৮ অক্টোবর ২২ ভরি স্বর্ণালংকার ও নগদ ৬ লাখ টাকা নিয়ে আত্মগোপন করে মরিয়ম। তাকে হত্যার পর লাশ গুমের অভিযোগ এনে ১৭ অক্টোবর তার মা আসমা আক্তার বাদী হয়ে স্বামী ইসমাইল হোসেন মজুমদার রিপন, শশুর হাজী আবদুস সোবহান মজুমদার, শাশুড়ি সামছুন নাহার ও নিকটাত্মীয় মো: মহিউদ্দিন মজুমদার সোহাগের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলায় রিপনের বিরুদ্ধে ১৫ লাখ টাকা যৌতুকের অভিযোগ আনা হয়। এ মামলায় রিপন সহ অন্যরা উচ্চ আদালত থেকে জামিন নিলেও পুলিশ সোহাগকে গ্রেফতার করে।

এদিকে মা আসমা আক্তারের মোবাইল ফোন ট্যাকিং করে চাঁদপুর জেলার কচুয়া এলাকা থেকে বৃহস্পতিবার রাতে পুলিশ মরিয়মকে উদ্ধার করে। সেখানে তিনি প্রেমিকের সঙ্গে সংসার করছিলেন বলে পুলিশ জানায়। পুলিশের অভিযান টের পেয়ে ওই যুবক পালিয়ে যায়। আটক মরিয়ম জানায়, ওই যুবকের সঙ্গে তার বিয়ে হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ফুলগাজী থানার এসআই আনবিক চাকমা জানান, উদ্ধার হওয়া মরিয়মকে শনিবার আদালতে প্রেরণ করা হবে।


আরো সংবাদ



premium cement