১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

লাকসামের ৩ ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

-

কুমিল্লার লাকসামে ১৪শ’ টাকার জন্য তিন ক্ষুদ্র ব্যবসায়ীকে গলা কেটে হত্যার ঘটনায় ৫ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে কুমিল্লার আদালত।

আজ বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, লাকসাম শ্রীয়াং এলাকার আব্দুল কাদেরের ছেলে আব্দুর রহমান (২৫), ইয়াকুব আলীর ছেলে মো: শহিদুল্লাহ সহিদ (২৭), আবদুল মান্নানের ছেলে ফারুক হোসেন (৩০), মো: সেলিমের ছেলে মো: রাসেল (৩০) এবং মোহাম্মদ উল্লাহ এর ছেলে মো. স্বপন (৩০)। এই মামলার পাঁচ আসামিই পলাতক রয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৭ সালের ৬ জানুয়ারি লাকসাম উপজেলার শ্রীয়াং বাজারে দোকান বন্ধ করে কাঁচামাল ব্যবসায়ী উত্তম দেবনাথ (২৭), পরীক্ষিত দেবনাথ (১২) এবং পান ব্যবসায়ী বাচ্চু মিয়া (৩৫) ভ্যানযোগে বাড়ি ফিরছিলেন। রাত ১২টার সময় লাকসামের শ্রীয়াং এবং রাজাপুর রাস্তার বদিরপুকুর নামক স্থানে পৌঁছলে দণ্ডপ্রাপ্ত আসামিরা ডাকাত পরিচয় দিয়ে মাত্র ১৪শ’ টাকার জন্য রাস্তার পাশে ফসলি জমিতে নিয়ে তিনজনকে গলা কেটে হত্যা করে।

নিহত উত্তম দেবনাথ (২৭) ও পরীক্ষিত দেবনাথ (১২) মনোহরগঞ্জ উপজেলা প্রতাপপুর গ্রামের মণিন্দ্র দেবনাথের ছেলে। এছাড়া বাচ্চু মিয়া লাকসাম জগতপুর গ্রামের সামছুল হকের ছেলে।

এরপর ওই বছরের ৭ জানুয়ারি নিহত বাচ্চুর ছোট ভাই কবির হোসেন বাদী হয়ে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরবর্তীতে দীর্ঘ ১০ মাস তদন্ত শেষে লাকসাম থানা পুলিশ পাঁচজনকে আসামি করে আদালতে একটি অভিযোগপত্র দাখিল করেন।

এই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, অ্যাড. মো: আবু তাহের এবং আসামি পক্ষে ছিলেন অ্যাড. নাঈমা সুলতানা মুন্নি।


আরো সংবাদ



premium cement