২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৩টি আসনেই দলীয় মনোনয়ন সংগ্রহ : ফিরছেন জয়নাল হাজারী?

৩টি আসনেই দলীয় মনোনয়ন সংগ্রহ : ফিরছেন জয়নাল হাজারী? - ছবি : সংগ্রহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের প্রার্থী হতে ফেনীর তিনটি আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সাবেক সংসদ সদস্য ও আলোচিত আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন হাজারী। শনিবার আওয়ামীলীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে তিনি ফরম সংগ্রহ করেন।

দীর্ঘদিন ফেনীর রাজনীতিতে দলীয় প্রতিপক্ষের কোনঠাসায় রাজধানীতে বসবাস করেন একসময়ের দাপুটে আওয়ামী লীগ নেতা জয়নাল হাজারী। ২০০১ সালের ১৭ আগস্ট যৌথবাহিনীর অভিযানের মুখে ফেনী ছেড়ে দেশান্তরী হন ওই সময়ের আলোচিত এ গডফাদার। বর্তমান আওয়ামীলীগ সরকার প্রথম মেয়াদে ক্ষমতাসীন হলে ৬০ বছরের সাজা মাথায় নিয়ে দেশে ফিরে কারান্তরীণ হন। একে একে সবকটি মামলায় খালাস পেলেও হারানো রাজ্য আর ফিরে পাননি। বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর দাপটের মুখে ফেনী প্রবেশও বন্ধ হয়ে যায় তার। রাজনীতিতে ফিরতে না পেরে ঢাকায় বসে ‘হাজারিকা প্রতিদিন’ নামে একটি পত্রিকার সম্পাদনা করছেন। সেটিও বেশ কিছু দিন ধরে ফেনী প্রবেশে ‘অঘোষিত নিষেধাজ্ঞা’ রয়েছে। ২০১৪ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে চেয়েও একপর্যায়ে প্রার্থীতা বাতিল হয় তার। এমন পরিস্থিতিতে ৫ বছর পর জেলার ৩টি আসনে দলীয় ফরম সংগ্রহ করে ফের রাজনীতিতে হাজারীকে নিয়ে নানা আলোচনা চলছে। ১৯৮৬, ৯১ ও ৯৬ সালে নৌকা প্রতীকে সদর আসনের সংসদ সদস্য নির্বাচিত হন হাজারী। ৯৬ সালে ফেনী-৩ আসনে ও ২০০১ সালে ফেনী-২ আসনে প্রার্থী হয়ে তিনি হেরে যান।

ফেনী-২ আসনে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ছাড়াও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি সাইফুদ্দিন নাসির, জেলা যুবলীগের সাবেক আহবায়ক আজহারুল হক আরজু, আওয়ামীলীগ নেতা এড. ফারুক আলমগীর, সাবেক ছাত্রলীগ নেতা এড. কাজী ওয়ালি উদ্দিন ফয়সাল দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


আরো সংবাদ



premium cement