২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রোকেয়া প্রাচীর নির্বাচনী প্রচারণা : গাড়িচাপায় প্রাণ গেল শ্রমিকের

রোকেয়া প্রাচীর নির্বাচনী প্রচারণা : গাড়িচাপায় প্রাণ গেল শ্রমিকের - ছবি : নয়া দিগন্ত

মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অভিনেত্রী রোকেয়া প্রাচীর প্রচারাভিযানের গাড়িচাপায় সোমবার মো: রফিকুল ইসলাম নামে এক ইটভাটা শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে ফেনী-সোনাগাজী আঞ্চলিক সড়কের ধলিয়া ইউনিয়নের মোল্লার তাকিয়ায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রং-বেরংয়ের ফেস্টুন দিয়ে সাজানো বেশ কয়েকটি গাড়ি নিয়ে নৌকার প্রচারাভিযানে নামেন ফেনী-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী রোকেয়া প্রাচী। তার বহর মোল্লার তাকিয়ায় পৌঁছলে রাস্তা পারাপারের সময় রফিকুল ইসলামকে দ্রুতগতির গাড়িটি চাপা দেয়। এসময় তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা জড়ো হয়ে গাড়িবহর আটকে ভাংচুর করার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগ সভাপতি আনোয়ার আহমেদ মুন্সী এবং বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় রোকেয়া প্রাচী গাড়ি থেকে নেমে আহত শ্রমিককে দ্রুত হাসপাতালে নেয়ার কথা বলে বিক্ষুদ্ধদের শান্ত করেন। আহত রফিকুল ইসলামকে ফেনী আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত রফিকুল ইসলামের বাড়ি সোনাগাজীর পশ্চিম আহম্মদপুর গ্রামে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার আহমেদ মুন্সী রোকেয়া প্রাচীর গাড়িবহরের চাপায় শ্রমিক নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

ফেনী মডেল থানার ওসি (তদন্ত) মো: শহীদুল ইসলাম জানান, বিষয়টি তিনি খতিয়ে দেখছেন।
জানতে চাইলে রোকেয়া প্রাচী বলেন, দুর্ঘটনার পরপরই আহত শ্রমিককে নিয়ে সদর হাসপাতালে ছুটে যান। কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ফেনীতে গাছ থেকে পড়ে কলেজ ছাত্রের মৃত্যু
ফেনীর পরশুরাম পৌরসভার অনন্তপুর গ্রামে সোমবার সকালে গাছ থেকে পড়ে মো: সোহেল চৌধুরী (২৫) নামের এক কলেজ ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত সোহেল ফেনী সরকারি কলেজের মাস্টার্স ১ম বর্ষের ছাত্র ও ওই এলাকার আবদুল মালেকের ছেলে।

এলাকাবাসী ও পরিবার সূত্র জানায়, সকালে নিজ বাড়িতে গাছের ডাল কাটতে গিয়ে ২০ফুট উপর থেকে নিচে পড়ে যায় সোহেল।স্থানীয় লোকজন উদ্ধার করে তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা আশংকাজনক দেখে কর্তব্যরত ডাক্তার তাকে ফেনী আধুনিক সদর হাসপাতালে প্রেরন করে। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। সোহেল ৮ ভাই ৩ বোনের মধ্যে সবার ছোট।

পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল অফিসার ডা. নুরুল আবছার জানান, সোহেল মাথায় ও মেরুদণ্ডে আঘাত পেয়েছেন।

সোনাগাজীর সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার
সোনাগাজী (ফেনী) সংবাদদাতা 

দলীয় শৃংঙ্খলা ভঙের অভিযোগে ফেনী জেলার সোনাগাজী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইফতেখার হোসেন খন্দকারকে দলীয় সকল কর্মকান্ড থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

গতকাল রোববার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এবং সংগঠনের কার্যক্রম গতিশীল রাখার লক্ষে, উপজেলার ৩নং মঙ্গোলকান্দি ইউনিয়নের সভাপতি মীর ইমরানকে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত এক মাস আগে বহিষ্কৃত ছাত্রলীগ উপজেলা সাধারণ সম্পাদক ইফতেখার হোসেন চৌধুরী এবং আমিরাবাদ ইউনিয়নের যুবলীগ সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদের প্রকাশ্যে ফেনসিডিল গ্রহণ ও পতিতা নিয়ে বেহায়াপনার ভিডিও ভাইরাল হওয়ায় ফেনী জেলাসহ সারা দেশে এ নিয়ে গণমাধ্যম ও সামাজিক গণমাধ্যমে নিন্দার ঝড় উঠে।

এক মাসেও প্রশাসন এবং দলীয়ভাবে কোনো ব্যবস্থা না নেয়ায় দলমত নির্বিশেষে ফেনী সব শ্রেণী-পেশার মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। আর এ প্রেক্ষাপটে গতকাল কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে ইফতেখারের বহিষ্কারাদেশ এলো। তবে ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।


আরো সংবাদ



premium cement