২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চাঁদপুরে দুই বোনের হতাহত, নেশা নাকি ধর্ষণ

নিহত বড় বোন নাসরিন ও হাসপাতালে চিকিৎসাধীন ছোট বোন আইরিন। -

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার পূর্ব হাটিলা ইউনিয়নে রাতের আধারে দূর্বৃত্তদের দেয়া নেশা জাতীয় দ্রব্যে অজ্ঞান হয়ে চিকিৎসাধীন অবস্থায় নিহত হয়েছেন গৃহবধু নাসরিন আক্তার রেবা (২০)। একই ঘটনায় গুরুতর অসুস্থ্য হয়ে চিকিৎসাধীন রয়েছেন নিহতের ছোট বোন নবম শ্রেনীর ছাত্রী আইরিন আক্তার রেখা (১৪)। তবে বিষয়টি নেশা নাকি ধর্ষণ করা হয়েছে এমন দ্বিমুখী বক্তব্যে এলাকায় ধুম্রজালের সৃষ্টি হয়েছে। নিহতের বাড়ীতে এখন শোকের মাতম চলছে।

গত ৯ অক্টোবর মঙ্গলবার রাত আনুমানিক ১টার দিকে হাজীগঞ্জ উপজেলার পূর্ব হাটিলা ইউনিয়নের পূর্ব হাটিলা গ্রামের বেপারী বাড়ীতে এ ঘটনা ঘটে। নিহত নাসরিন ও আইরিন ওই বাড়ীর দুবাই প্রবাসী আব্দুর রহিমের কন্যা। নাসরিন বিবাহিত। সে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের মনিহার গ্রামের দুবাই প্রবাসী হযরত আলী স্ত্রী। এঘটনার পর নিহতের পিতা ও স্বামী উভয় দুবাই থেকে দেশে এসেছেন।

নিহতের প্রতিবেশী ফেরদৌসি আক্তার জানান, ঘটনার রাতে নাসরিন ও আইরিন ওই ঘরে ছিলেন। তাদের মা নিলুফা ইয়াছমিন চিকিৎসার জন্য ঢাকায় ছিলেন। হঠাৎ ওই ঘর থেকে চিৎকারের আওয়াজ শুনা গেলে আইরিন ঘরের পিছনের দরজা খুলে দেন কিন্তু সামনের দরজা খোলা ছিলো। দরজা খুলে দিয়ে আইরিন মাটিতে লুটিয়ে পড়ে। আর নাসরিন পূর্ব থেকেই অচেতন অবস্থায় পড়েছিলো।

তাৎক্ষনিক তাদেরকে উদ্ধার করে প্রথমে হাজীগঞ্জ বিসমিল্লাহ হসপিটালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরবর্তীতে কুমিল্লা সিডি প্যাথ হসপিটালে নিয়ে যাওয়া হয়। সেখানে দুইজনেরই চিকিৎসা চলে কিন্তু বৃহস্পতিবার রাত ১টায় নাসরিন মারা যান।

ফেরদৌসি আক্তার আরো জানান, রাতেই কুমিল্লা থেকে নিহত নাসরিন ও আইরিনকে বাড়িতে নিয়ে আসা হয়। অপরদিকে ১২ অক্টোবর শুক্রবার সকাল ১১টায় ঘটনার খবর পেয়ে হাজীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে আসে। পুলিশ এ বিষয়ে বাড়ির লোকজনের সাথে কথা বলেছে এবং ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা চালাচ্ছেন।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, নিহতের ঘটনাটি রহস্যজনক। স্থানীয়রা এটিকে ধর্ষণ বললেও এমন কোন আলামত পায়নি হসপিটালের পরীক্ষায়। তবে কুমিল্লা সিডি প্যাথ হসপিটালে নিহত নাসরিন হার্টস্টোক করে মারা গেছেন বলে হসপিটাল কর্তৃপক্ষ জানিয়েছে।

ওসি আরো বলেন, সুরতহাল করে দেখা গেছে নিহত নাসরিনের গলায় দাগ রয়েছে। তবে বিষয়টি আমরা আরো গভীরভাবে তদন্তর করার জন্য নাসরিনের লাশ বিকেলে চাঁদপুর মর্গে পাঠিয়েছি। এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি।

 

আরো পড়ুন: চাঁদপুর জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ও দ্বিতীয় স্ত্রী কারাগারে

চাঁদপুর সংবাদদাতা,০৭ জুন ২০১৮


চাঁদপুর শহরের ষোলঘর এলাকার কলেজ অধ্যক্ষ শাহিনা সুলতানা ফেন্সি খুনের ঘটনায় স্বামী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলামকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে চাঁদপুর মডেল থানায় মামলা করেন নিহত ফেন্সির ছোট ভাই ফোরকান উদ্দিন খান। মামলার অন্য আসামিরা হচ্ছেন ফেন্সির সতিন জুলেখা বেগম (৩৪), দেবর খাইরুল ইসলাম নয়ন (৪৫) ও ননদ জানু বেগম (৪৮)।

চাঁদপুর মডেল থানা সূত্রে জানা যায়, গত সোমবার রাত ১০টার দিকে ষোলঘর নিজ বাসভবনে মাথায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে খুন হন ফেন্সি। পুলিশ ঘটনাস্থল থেকে স্বামী অ্যাডভোকেট জহিরুল ইসলামকে আটক করেন। এরপর রাতেই শহরের নাজির পাড়া থেকে দ্বিতীয় আসামি জুলেখা বেগমকে আটক করে চাঁদপুরের গোয়েন্দা পুলিশ (ডিবি)। আসামিদের বিরুদ্ধে ৩০২/৩৪ ধারায় মামলা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পুলিশ পরিদর্শক মহিউদ্দিন জানান, আটক প্রধান আসামি অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও তার দ্বিতীয় স্ত্রী জুলেখা বেগমকে বিকেলে আদালতে হাজির করা হয়। আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাকি দুই আসামিকেও গ্রেফতার করার চেষ্টা অব্যাহত রয়েছে।
নিহত শাহিনা সুলতানা ফেন্সির তিন মেয়ে সন্তান রয়েছে। তিনি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ছিলেন। এ ছাড়াও তিনি মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজের সাবেক নির্বাচিত ভিপি ছিলেন।

আরো পড়ুন: শাহরাস্তিতে কেন্দ্র থেকে ছাত্রকে তুলে নেয়ায় এসআই প্রত্যাহার

ফয়েজ আহমেদ, শাহরাস্তি (চাঁদপুর), ০৫ ফেব্রুয়ারি ২০১৭


চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দেবকরা মারগুবা ড.শহীদল্লাহ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র সাগর ইসলামকে পরীক্ষা কেন্দ্রের সামনে থেকে তুলে নেয়ার ঘটনায় এসআই কামাল উদ্দীন কে প্রত্যাহার করে চাঁদপুর পুলিশ লাইনে নেয়া হয়েছে। শনিবার রাতে শাহরাস্তি মডেল থানা সুত্র এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছে।

জানা যায়, উপজেলার দেবকরা ভূঁইয়া বাড়ির মোস্তফা কামাল ভূঁইয়া ও নরুল হক ভূঁইয়া পরিবারের মধ্যে গত ১ ফেব্রুয়ারী ভুমি সংক্রান্ত বিরোধের জেরধরে মারধরের ঘটনা ঘটে। ওই ঘটনায় নরুল হক ভূঁইয়া বাদী হয়ে শাহরাস্তি মডেল থানায় মোস্তফা কামাল ভূঁইয়া সহ ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। যার নং-০১, তাং-০১/০২/১৭ইং। মামলার আতংকে পরীক্ষার্থী সাগর ইসলাম সহ বেশ কয়েকজন বাড়ি থেকে অন্যত্র সরে পড়ে। পরদিন ২ ফেব্রুয়ারী বাংলা ১ম পত্র পরীক্ষা দিতে আসলে কেন্দ্রের সামনে থেকে এসআই কামাল উদ্দীন তাকে আটক করে থানায় নিয়ে যায়। কিছুক্ষণ পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ তাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসলে তার পরীক্ষা দেওয়া সম্ভব হয়নি। বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি অ্যাডভোকেট ইলিয়াছ মিন্টু জানান, গত ২ ফেব্রুয়ারী এসএসসি পরীক্ষা শুরু হয়। সাগর ইসলাম আমাদের নিয়মিত পরীক্ষার্থী ছিল। বাড়ির প্রতিবেশীদের সাথে তাদের পারিবারিক সমস্যা থাকায় থানায় মামলা করা হয়। ওই মামলায় সাগরও আসামী থাকায় সে গ্রেফতার আতংকে কুমিল্লার বিজরা এলাকায় মামার বাড়ীতে আশ্রয় নেয়। পরীক্ষার দিন সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাসার সাগরের প্রবেশ পত্র নিয়ে পরীক্ষা কেন্দ্রে অবস্থান করে। সাগর পরীক্ষা দিতে আসলে এস.আই কামাল উদ্দিন তাকে আটক করে থানায় নিয়ে যায়। কিছুক্ষণ পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ তাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসলে তার পরীক্ষা দেওয়া সম্ভব হয়নি। 

এ নিয়ে গত ৩ ফেব্রুয়ারী বেলা ১১টায় বিদ্যালয় মিলনায়তনে সংবাদ সম্মেলন ও ৪ ফেব্রুয়ারি মানববন্ধন করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযুক্ত এস আই কামালের শাস্তির দাবীতে প্রতিবাদ ভাইরাল আকার ধারণ করলে ৪ ফেব্রুয়ারী পুলিশ সুপার শামছুন্নাহার তাকে প্রত্যাহারের আদেশ দেন। 
অভিযুক্ত এস আই কামালের দাবী তিনি ১১টা ২০ মিনিটে ওই ছাত্রকে আটক করেন। এ সময় তার হলের বাইরে থাকার কথা নয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাসার জানান, পুলিশের গ্রেফতার আতংকে সাগর ইসলাম পলাতক থাকায় তার আসতে দেরি হয়। আমি নিরাপত্তার আশ্বাস দিলে ছাত্রটি পরীক্ষা কেন্দ্রে আসার প্রাক্কালে তাকে আটক করা হয়। আমি পুলিশকে অনুরোধ করার পরও তিনি ছাত্রটিকে টেনে হিঁচড়ে মারতে মারতে নিয়ে যায়। 

সাগরের পিতা মোস্তফা কামাল জানান, আমার পুত্রকে পরীক্ষা হতে বিরত রাখার সমঝোতায় প্রতিপক্ষের কাছ হতে মোটা অংকের উৎকোচ গ্রহণ করেছে পুলিশ ।

 


আরো সংবাদ



premium cement