১৫ অক্টোবর ২০১৮

ফেনী- ১ আসনে আওয়ামীলীগের প্রার্থী চাই : নিজাম হাজারী

ছাগলনাইয়া উপজেলা শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসন থেকে আওয়ামীলীগের প্রার্থী দাবি করেছেন ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী ।

শুক্রবার বিকেলে ছাগলনাইয়া উপজেলা শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেছেন, বিগত সময়ে ফেনী-১ আসনে আওয়ামীলীগের প্রার্থী দেয়া হয়নি, আগামীতে ওই আসনে আওয়ামীলীগের নৌকার প্রার্থীকে বিজয়ী করে দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রীকে আসনটি উপহার দিতে চায় আওয়ামীলীগ ।

এদিকে ফেনী-১ আসনের বর্তমান এমপি জাসদের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতারকে আগামী নির্বাচনে প্রার্থী হিসেবে মেনে না নেয়ার ঘোষণা দিয়ে দীর্ঘদিন ধরে সভা-সমাবেশ করে আসা নেতাকর্মীরা নিজাম উদ্দিন হাজারীর বক্তব্যের সমর্থন করে এবং ওই আসনে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরীর সমর্থনে শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত করেছে সমাবেশস্থল।

উপজেলা শ্রমিকলীগের সভাপতি জালাল আহম্মদ মিয়াজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মেম্বারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ফেনী-১ আসনে আওয়ামীলীগের এমপি প্রার্থী মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ।

অন্যদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সামছুদ্দিন আহম্মদ বুলু মজুমদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিআরডির চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পাঠাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল হায়দার চৌধুরী জুয়েল, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক, শুভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ সেলিম, ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার, সাধারণ সম্পাদক শওকত হোসেন রুবেল, ছাগলনাইয়া পৌরসভার কাউন্সিলর মজাহারুল ইসলাম মুসা, হাবিবুর রহমান, সাইফুল ইসলাম স্বপন, কামাল উদ্দিন, জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা ইকবাল হোসেন লিটন, মহামায়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহাজান মিনু, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল হাই ভূইয়া, উপজেলা আওয়ামীলীগের সদস্য কফিল উদ্দিন, পৌর শ্রমিকলীগের সভাপতি আলাউদ্দিন প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের এমপি আরো বলেছেন, আগামী নির্বাচনে ফেনীর উন্নয়ন অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করতে হবে । তিনি দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূলের সাধারণ ভোটারদের মাঝে তুলে ধরতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন ।

প্রসঙ্গত, ফেনী ১ আসনটি নিজের করে পেতে আওয়ামীলীগ নিয়মিত সভা-সমাবেশের মাধ্যমে নির্বাচনী মাঠ দখলে রাখলেও জাসদকে নিয়ে তুষের আগুনে পুড়ছে আওয়ামীলীগ । আগামী নির্বাচনে ওই আসনে জাসদের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক বর্তমান এমপি শিরীন আখতারের আবারো মহাজোট থেকে প্রার্থী হওয়ার গুঞ্জনে ফেনী জেলা আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা সভা সমাবেশে জাসদের নেত্রীকে প্রার্থী হিসেবে মেনে না নেয়ার ঘোষণা দিয়ে তার বিরুদ্ধে অনিয়ম ও আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সমন্বয় না করাসহ বিভিন্ন অভিযোগ তুলে সোচ্চার রয়েছেন।

দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের সভা-সমাবেশ থেকে ওই আসনটি দখলে নিতে তৃণমূলের প্রার্থী হিসেবে দলটির জনপ্রিয় নেতা ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলকে দলীয় প্রার্থী করার জন্যে কেন্দ্রিয় নেতাদের কাছে দাবি জানিয়ে সভা-সমাবেশ করে আসছেন স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ।


আরো সংবাদ