১৫ অক্টোবর ২০১৮

চাঁদপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা-লাঠিচার্জ

-

চাঁদপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে ও লাঠিচার্জ করেছে পুলিশ। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে বৃহস্পতিবার বিকালে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে এবং বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. সেলিম উল্লাহ সেলিম জানান, তারেক রহমানের বিরুদ্ধে সরকারে দেয়া মিথ্যা মামলার রায়ের প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির আলোকে আমাদের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে আসার সময় তাদের পুলিশ বাধা দেয় ও লাঠিচার্জ করে। পরে আমরা শান্তিপূর্ণ ভাবে দলীয় কার্যালয় থেকে মিছিল বের করলে পুলিশ আবারো অতর্কিত ভাবে লাঠিচার্জ করে এবং আমাদের বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দেয়। এসময় প্রায় ৭০ জন নেতাকর্মী আহত হয়। আমরা এ পুলিশী হামলার তীব্র নিন্দা জানাই।

এব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী জানান, আদালতের রায়ের বিরুদ্ধে আন্দোলন আদালত অবমাননার সমান। বিক্ষোভ মিছিল ও সমাবেশের ব্যাপারে কোনো অনুমতি নেয়নি।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাড. সলিম উল¬াহ সেলিম, মাহাবুব আনোয়ার বাবলু, দেওয়ান সফিকুজ্জামান, মুনির চৌধুরী, সেলিমুছ সালাম, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল ইসলাম মন্টু, জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. কামাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা যুবদলের সাধারণ সস্পাদক নুরুল আমিন খান আকাশসহ বিভিন্ন নেতা-কর্মীরা।

এদিকে তারেক রহমানের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে জেলার ফরিদগঞ্জে এম এ হান্নানের পক্ষে বিক্ষোভ মিছিল বের হয়।

অন্যদিকে ২১ আগস্ট মামলায় তারকে রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদে মতলবে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক উপজেলার চেয়ারম্যান শুক্কুর পাটোয়ারীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।


আরো সংবাদ