২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সরকারি বাধা উপেক্ষা করে খাগড়াছড়িতে বিএনপির সমাবেশ

খাগড়াছড়িতে জেলা বিএনপির সমাবেশ - নয়া দিগন্ত

সরকারি দলের বিভিন্ন বাধা-বিপত্তি উপেক্ষা করে খাগড়াছড়িতে সমাবেশ করেছে বিএনপি। পথে পথে তল্লাশি চৌকির বাঁধা ও সরকারি দলের নেতাকর্মীদের বিক্ষিপ্ত হামলা উপেক্ষা করে সফলভাবে সমাবেশ অনুষ্ঠানের পর খাগড়াছড়ির জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন বিএনপি নেতাকর্মীরা।

এ সময় বিভিন্নস্থানে সরকারি দলের নেতাকর্মীদের হামলায় অন্তত ১০ জন বিএনপি নেতাকর্মী আহত হন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনের দাবিতে আজ সকালে খাগড়াছড়ি জেলা বিএনপির নেতৃবৃন্দ জেলা প্রশাসক মো: শহিদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান শেষে শহরের মিল্লাত চত্বরে সমাবেশ করে বিএনপি। সমাবেশে বিএনপি নেতারা দলীয় কার্যালয়ের সামনের সমাবেশে পুলিশের বাধা ও প্রশাসনের সহযোগিতায় সরকার দলীয় নেতাকর্মীদের হামলার নিন্দা জানান।

এসময় বক্তারা অভিযোগ করেন, বিএনপির কর্মসূচী বানচাল করতে গতকাল মঙ্গলবার রাত থেকে জেলার বিভিন্ন উপজেলায় বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘরে হামলা শুরু হয়। পাশাপাশি আজ বুধবার সকাল থেকে সমাবেশে আসার পথে খাগড়াছড়ি শহরের প্রবেশমুখে বিভিন্ন পয়েন্টে তল্লাশি চৌকি বসিয়ে নেতাকর্মীদের মারধর করা হয়। এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন।

কোথাও কোথাও পুলিশও তল্লাশি চৌকি বসিয়ে নেতাকর্মীদের সমাবেশে আসতে বাধা দেয় ও হয়রানি করে। সমাবেশে বক্তব্য দেন খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজ, জেলা ছাত্রদলের সভাপতি মো. সাহেদ হোসেন সুমন ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. সাগর নোমান প্রমুখ।

দেখুন:

আরো সংবাদ



premium cement