২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যুক্তফ্রন্ট বিএনপি’র জগাখিচুড়ির ঐক্য টিকবে না : কাদের

যুক্তফ্রন্ট বিএনপি’র জগাখিচুড়ির ঐক্য টিকবে না : কাদের - ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুক্তফ্রন্টের সঙ্গে বিএনপির ঐক্য আসলেই একটি জগাখিচুড়ির ঐক্য।
তিনি বলেন, ‘তাদের এই ঐক্য শেষ পর্যন্ত টিকবে বলে আমার বিশ্বাস হয় না।’
ওবায়দুল কাদের সোমবার সকালে পর্যটন শহর কক্সবাজারে পুষ্পদাম রেস্টুরেন্টের উদ্বোধনের পর যুক্তফ্রন্ট ও বিএনপির ঐক্য সম্পর্কে জানতে চাইলে একথা বলেন।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও আশেকউল্লা রফিক এমপি উপস্থিত ছিলেন।

‘ঢাকা-নীলফামারী ট্রেন যাত্রায় জনসমাগমে ব্যর্থ হয়ে আওয়ামী লীগ ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার সড়ক যাত্রা কর্মসূচি নিয়েছে’- বিএনপির এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এই দু’টি সফরে লাখ লাখ লোকের সমাগম হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের ট্রেন ও সড়ক যাত্রায় অবিশ্বাস্য জনস্রোত দেখে বিএনপির নেতারা হতাশা থেকে এ ধরনের আবোলতাবোল কথা বলছেন।
কাদের বলেন, আওয়ামী লীগের শক্তিকেন্দ্র হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উন্নয়ন, অর্জন, সততা ও ব্যক্তিত্বের প্রতি জনগণের গভীর আস্থা রয়েছে। বিদেশেও তিনি প্রশংসিত।
সেতু মন্ত্রী বলেন, দেশের মানুষ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার প্রতি আস্থাশীল। আর এ জন্য আওয়ামী লীগের সাংগঠনিক সফরে জনগণের স্বতঃস্ফূর্ত উপস্থিতি জনসমুদ্রে পরিণত হয়।

সরকার সংবিধানের বাইরে একচুলও নড়বে না
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সংবিধানের বাইরে একচুলও নড়বে না।
তিনি বলেন, ‘ইচ্ছে হলে কেউ নির্বাচনে অংশ নেবে, ইচ্ছে না হলে নেবে না। কাউকে নির্বাচনে দাওয়াত করে আনবো না।’

রোববার রাত ৯টায় কক্সবাজার জেলার সদর উপজেলার কেন্দ্রীয় ঈদগা মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেবের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য এভকোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, জেলা পরিষদ চেয়ারম্যান খান বাহাদুর মোস্তফা আহমেদ ও সায়মুন সারোয়ার কমল এমপি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দলীয় গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে নিজেদের আত্মস্বীকৃত একটি দুর্নীতিবাজ দল হিসেবে প্রমাণ করেছে।
বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের রক্ষা করতে জিয়াউর রহমান পবিত্র সংবিধানে পঞ্চম সংশোধনী কেনো এনেছিলো তা বিএনপি’র কাছে জানতে চেয়ে তিনি বলেন, এর জবাব দিতে ব্যর্থ হলে আগামী নির্বাচনে বিএনপিকে আরো নির্মম পরিণতি ভোগ করতে হবে।

এর আগে তিনি চকোরিয়া বাস টার্মিনাল মাঠেও অপর একটি জনসভায় বক্তৃতা করেন। এতে সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাফর আহমদ বিএ।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল