১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ফেনীতে ডিবি পুলিশের হাতে আটক ৪ ছাত্রের সন্ধান দাবী

ডিবি পুলিশের হাতে আটক ছাত্র - নয়া দিগন্ত

ফেনীতে ডিবি পুলিশ কর্তৃক গ্রেপ্তারকৃত সরকারী তিতুমীর কলেজের প্রথম বর্ষের ছাত্র আবু জাফর, অনার্স ভর্তিচ্ছুক সালাহ উদ্দীন, ফালাহিয়া মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্র হাফেজ দাউদুল ইসলাম ও একই মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্র ছাইদুল হক, ইসলামের সন্ধান দাবী করে বিবৃতি প্রদান করেছে তাদের পরিবার।

বিবৃতিতে গ্রেপ্তারকৃতদের অভিভাবকরা বলেন, গত ১৯ সেপ্টেম্বর রাত ১২টায় হাবিব সুলতান জামে মসজিদের পাশে মনোয়ারা ভবন থেকে ডিবি পুলিশ তাদের গ্রেপ্তার করে নিয়ে যায়। কিন্তু তিন দিন পেরিয়ে গেলেও পুলিশ তাদের গ্রেপ্তারের কথা স্বীকার করছে না আদালতেও হাজির করছে না। আমরা বার বার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার কাছে শরনাপন্ন হলেও আমাদের সন্তানরা কোথায় আছে কি অবস্থায় আছে তা বলছে না। কিন্তু আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি আমাদের সন্তানদের ডিবি অফিসে রাখা হয়েছে।

অভিভাবকরা বলেন, আমরা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে আমাদের সন্তানদের নিরাপত্তা দাবি করছি। তাদেরকে আটক বা গ্রেফতারের কথা অস্বীকার ও আইন অনুযায়ী আদালতে হাজির না করায় আমরা আমাদের সন্তানদের ব্যাপারে গভীরভাবে উদ্বীগ্ন হয়ে পড়েছি। আমাদের জানামতে আমাদের ছেলেরা কোন অপরাধের সাথে জড়িত নয়। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল।

সুতরাং আইনশৃঙ্খলা বাহীনির কাছে আমাদের আবেদন তাদেরকে যেন আইন অনুযায়ী দ্রুত আদালতে উপস্থাপন করা হয়। দেশের অন্য সকল নাগরীকের মত আইনের আশ্রয় নেয়ার অধিকার আমাদেরও আছে। কোন কারণে যেন তাদেরকে সরকারের অত্যাচারের মুখে পড়তে না হয়। আমরা এখন সন্তানদের জীবন নিয়ে শঙ্কিত। আমরা জাতীয় মানবাধিকার সংস্থাসহ দেশি বিদেশি বিভিন্ন মানবাধিকার সংগঠনের কাছে আমাদের সন্তানদের আইনের আশ্রয় পাবার অধিকারের ব্যাপারে সোচ্চার হওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি। আমাদের ছেলেদের জান মালের কোন ক্ষতি হলে তার দায়ভার সরকার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেই নিতে হবে।

আমরা এদেশের নাগরীক। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং সকল আইনি সুবিধা গ্রহণ করার অধিকার আমাদের আছে। কিন্তু এখানে আইনি অধিকার থেকে আমরা বঞ্চিত হচ্ছি। আমরা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে আমাদের সন্তানদের নিরাপত্তা দাবি করছি। একই সাথে তারা সন্তানদের সন্ধানের জন্য সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান

সকল