২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত আনোয়ার বলি নিহত

-

পুলিশের খাতায় মোস্ট ওয়ান্টেড বান্দরবানের বাইশারীর ডাকাত মো: আনোয়ার হোসেন প্রকাশ আনোয়ার বলি পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

শনিবার ভোর রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের থুইলাঅং পাড়ার কাছে গুলিবিন্ধ অবস্থায় তার লাশ পাওয়া যায়। লাশের পাশ থেকে দুটি দেশীয় অন্ত্র, ৬ রাউন্ড গুলি ও মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ।

বন্দুকযুদ্ধে আহত হয়েছে দুই পুলিশ সদস্য। এরা হলো কনস্টেবল জ্যোতিময় চাকমা ও মো: সুলতান। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, নিহত ডাকাত আনোয়ার বলি বাইশারীর ডাকাত সর্দার আনাইয়্যা বাহিনীর সেগেন্ড ইন কমান্ড ছিল। শনিবার ভোর রাতে পুলিশের একটি টহল দলের উপর ডাকাত বাহিনী গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। সেখানে গুলিতে ডাকাত আনোয়ার বলি নিহত হয়। সকালে লোকজন ডাকাত আনোয়ার বলির লাশ সনাক্ত করে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছে।

তিনি আরো জানান, বাইশারী, রামু, ইদগড় এলাকার ত্রাশ ছিল এই ডাকাত আনোয়ার বলি।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলমগির শেখ জানান, বাইশারীর থুইলা অং পাড়ার কাছে ব্রিকফিল্ড এলাকায় বেশ কয়েকজন সশন্ত্র ডাকাত অবস্থান করছে এমন সংবাদ পেয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক হাবিবুল ইসলামের নেতৃত্বে পুলিশের দুটি টহল দল সেখানে অভিযান চালায়। রাত আড়াইটার দিকে ডাকাতরা পুলিশকে দেখতে পেয়ে গুলি ছুড়লে পুলিও পাল্টা গুুিল ছুড়ে। প্রায় ৩০ মিনিট সময় ধরে উভয় পক্ষে বন্দুকযুদ্ধ চলার পর ডাকাতরা পিছু হটতে বাধ্য হয়। পরে সকালে ঐ জায়গায় স্থায়িরা একটি গুলিবিদ্ধ লাশ দেখতে পায়। লাশটি ডাকাত আনোয়ার বলির বলে ঐ এলাকার লোকজন সনাক্ত করেছে। লাশের পাশে পড়ে থাকা একটি দেশীয় তৈরী পিস্তল একটি একনলা বন্দুক, ৬ রাউন্ড গুলি ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

বাইশারীর ইউপি চেয়ারম্যান মো: আলম জানান, এলাকার আতঙ্ক ছিল ডাকাত আনোয়ার বলি। সে ডাকাত বাহিনী আনোয়ার গ্রুপের প্রকাশ আনাইয়্যা বাহিনীর অন্যতম সর্দার ছিল। কক্সবাজারের চকরিয়ার ইদগড়, রামু ও নাইক্ষ্যংছড়ির বাইশারীর এলাকায় ত্রাশ ছিল এই আনোয়ার বলি। অপহরণ করে নির্যাতন মুক্তিপণ আদায় হত্যা গুমসহ নানা অপকর্মের সাথে জড়িত ছিল আনোয়ার বলি। সে নিহত হওয়ার খবরে এলাকায় লোকজনদের মধ্যে অনেকটা স্বস্তি ফিরে এসেছে বলে জানান এই জনপ্রতিনিধি।

এদিকে ডাকাত আনোয়া বলি নিহত হলেও ডাকাত সর্দার আনাইয়্যার এখনো কোনো খোঁজ নেই। স্থানীয়রা জানান, গত এক সাপ্তাহ আগে কক্সবাজারের র‌্যাব ৭ এর সদস্যরা অভিযান চালিয়ে ডাকাত সর্দার আনাইয়্যাসহ তিনজনকে আটক করে। কিন্তু কোনো পক্ষ থেকে এ বিষটি স্বীকার করা হয়নি।


আরো সংবাদ



premium cement