২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে আ’লীগের দু’গ্রুপের সংর্ঘষে আহত ৩০

-

নোয়াখালী জেলার প্রধান বানিজ্য কেন্দ্র চৌমুহনীতে আজ সোমবার বিকেলে আওয়ামী লীগের দু’গ্রুপের সংর্ঘষে অন্তত ৩০ জন আহত হয়েছে। এসময় ব্যাপক ভাংচুর ও ককটেল বিস্ফেরনের ঘটনা ঘটে। দফায় দফায় সংর্ঘষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ায় পুরো শহরে আতংক ছড়িয়ে পড়ে।
জানাযায়, উপজেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান আনছারীকে আহত করার প্রতিবাদে চৌমহনী গনমিলনায়তনে প্রতিবাদ সমাবেশের আহবান করে সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন গ্রুপ। এতে একাত্ততা প্রকাশ করে অংশ গ্রহন করে অপর প্রতিপক্ষ পৌর আওয়মীলীগের সভাপতি ও মেয়র আক্তার হোসেন ফয়সল গ্রুপ।
প্রতিবাদ সমাবেশ চলাকালে একটি পোস্টারে ছবি সংযুক্তি নিয়ে উভয় গ্রুপের কথাকাটাটির একপর্যায়ে এক কর্মী অপর প্রতিপক্ষ চেীমুহনী পৌর মেয়র আক্তার হোসেন ফয়সলকে চেয়ার নিক্ষেপ করে। এতে বিবাদমান দুগ্রুপের সংর্ঘষ শুরু হয়।এসময় চৌমুহনী গনমিলনায়তনে ব্যাপক ভাংচুর করা হয়।গনমিলানায়তনের চেয়ার একগ্রুপ অপর গ্রুপের উপর নিক্ষেপ করে। উভয় গ্রুপ ইট-পাটকেল,লাঠিসোটা ব্যবহার করে সংর্ঘষে লিপ্ত হয়।
সংর্ঘষে সুমন(৩০),বজদাস(৩৮)ফয়েজ আহমেদ (৩২),বাকের(৩৫) সহ অন্তত ৩০ জন আহত হয়। আহতদের মধ্যে ১৬ জনকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন হসপিটালে ভর্তি করা হয়।
বেগমগঞ্জ থানা পুলিশ ও র‌্যাব-১১ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। র‌্যাব-১১ পুরো শহরে টহল দিতে দেখা যায়। যেকোন সময় আবারো সংর্ঘষের আশংকা করা হচ্ছে। বেগমগঞ্জ মডেল থানার ওসি ফিরোজ মোল্লা বলেন পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে।


আরো সংবাদ



premium cement