২১ নভেম্বর ২০১৮

খাগড়াছড়িতে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে অনশন পালিত

-

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিচারিক কার্যক্রম কারাগারে হস্তান্তরের প্রতিবাদে ও নি:শর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়িতে অনশন কর্মসূচি পালিত হয়। বুধবার সকালে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ের সামনে দুই ঘন্টা ব্যাপী অনশনে অবিলম্বে খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করা না হলে খাগড়াছড়ি থেকে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।
খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে অনশনে জেলা সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, ক্ষেত্র মোহন রোয়াজা, কংচারী মারমা, অনিমেষ দেওয়ান নন্দিত, মোসলেম উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, সম্পাদক সাংগঠনিক এম এন আবছার,আব্দুর রব রাজা, সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা, জেলা বিএনপির অর্থ সম্পাদক মুফিজুর রহমান, দপ্তর সম্পাদক আবু তালেব, সমবায় বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন, মাটিরাঙা উপজেলা সাবেক চেয়ারম্যান নাছির আহমেদ চৌধুরী,জেলা মহিলা দলের সাধারন সম্পাদিকা কুহেলী দেওয়ান, জেলা যুবদলের সভাপতি মাহবুবু আলম সবুজ, সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াসিম, জেলা ছাত্রদলের সভাপতি মো:শাহেদুল ইসলাস সুমন, সাধারন সম্পাদক মো: জাহেদুল আলম, সাংগঠনিক সম্পাদক মো:একরাম হোসেন রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাস ও সাংগঠনিক সম্পাদক নূর হোসেন মোহাম্মদ হৃদয় সহ বিপুল সংখ্যক বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মী অংশ নেন।অনশন চলকালে জেলা বিএনপির নেতৃবৃন্দ ছাড়াও অংগ-সহযোগি ও উপজেলা,পৌরসভাসহ বিভিন্ন ইউনিটের বিএনপি ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অনশনে বক্তারা বলেন, এ জালিম সরকারের ওপর দেশের মানুষের আস্থা নেই। তাদের অধীনে কোনো নির্বাচন হতে পারে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া অবশ্যই মুক্ত হবেন উল্লেখ করে বক্তারা বলেন, সবার আগে বেগম জিয়ার সুচিকিৎসা প্রয়োজন। এই চিকিৎসা যদি না দেওয়া হয়, তাহলে বাংলার মানুষ একদিন গর্জে উঠবে। এই গর্জে ওঠা কোনো নতুন ঘটনা নয়। এ দেশে কোন স্বৈরশাসক বেশি দিন ক্ষমতায় থাকতে পারেনি। শেখ হাসিনার সরকারও পারবে না।সকাল থেকে বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে সমবেত হতে থাকে। বেলা ১১ টা নাগাদ জেলা বিএনপির কার্যালয়ের পশ্চিম ও দক্ষিণ গলি পরিপূর্ণ হয়ে যায়। অনশন চলাকালে এক দফা এক দাবি শেখ হাসিনা কবে যাবি, বেগম খালেদা জিয়ার মুক্তি ইত্যাদি শ্লোগানে অনশন স্থল প্রকম্পিত হয়।


আরো সংবাদ