১৪ ডিসেম্বর ২০১৯

চাটখিলে ১৮২ মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে পুলিশের চিঠি

-

সংশোধনের জন্য ১৮২ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে চিঠি দিয়েছে নোয়াখালী জেলার চাটখিল থানা পুলিশ, এর সাথে অব্যাহত রয়েছে (ভ্রাম্যমান থানা কার্যক্রম) পুলিশি সেবা প্রত্যন্ত অঞ্চলে পৌছে দিতে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির অপরাধ বিরোধী গণমুখী পুলিশিং ব্যবস্থাপনার অংশ হিসাবে এবং জেলা পুলিশ সুপারের মাদক ও সন্ত্রাস নির্মূলের নির্দেশনায় এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। এতে জনগণের মাঝে ব্যাপক সাড়া জেগেছে।
থানা পুলিশ সুত্রে জানা গেছে, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও পুলিশের বিভিন্ন সোর্স থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৮২জন মাদক ব্যবসায়ীকে গত মঙ্গলবার এই ব্যবসা এবং নেশা থেকে বিরত থেকে ফিরে এসে স্বাভাবিক জীবন যাপনের আহ্বান জানিয়ে চিঠি প্রেরণ করা হয়েছে।
এদিকে মাদক নির্মূলে সাঁড়াশী অভিযান অব্যাহত রয়েছে। প্রত্যন্ত অঞ্চলে ভ্রাম্যমান থানায় জিডি করা, মামলা দায়ের, পুলিশ ক্লিয়ারেন্স প্রদান, আইনি পরামর্শ সহ সকল আইনি সুযোগÑসুবিধা প্রদান করা হচ্ছে। এতে কোনো প্রকার হয়রানি বা অর্থ ব্যয় হচ্ছে না। চাটখিল থানা অফিসার ইনচার্জ (ওসি) ইমাউল হক বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে লোকজনকে তথ্য প্রদানের জন্য আহবান জানিয়ে যাচ্ছেন।
মাদক নির্মূলে থানা পুলিশের কর্মকর্তাদের শপথ করিয়েছেন এবং গণসচেতনতার সৃষ্টি করেছেন। গত দুই মাসে নাশকতার মামলায় ৪২ জন, মাদক ব্যবসায়ী ৮০ জন এবং মাদকসেবী ৪০ জন, নিয়মিত মামলা ও গ্রেফতারী পরোয়ানার ৬০ জনকে গ্রেফতার এবং বিপুল সংখ্যক মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার হয়েছে।
গত ১ মাসে দশঘরিয়া, বদলকোট, কুলশ্রী ওমর আলী উচ্চ বিদ্যালয়, সিংবাহুড়া গার্লস একাডেমী, শাহাপুর ইউপি পরিষদ কার্যালয় এবং রামনারায়নপুর উচ্চ বিদ্যালয়ে ভ্রাম্যমান থানা আদালতের কার্যক্রম পরিচালিত হয়েছে। পর্যায়ক্রমে পুরো থানা এলাকায় এ কার্যক্রম চলবে। উপকারভোগী রামনারায়নপুরের আবুল কাশেম জানান, তার উপর নির্যাতনের একটি অভিযোগ নিয়ে তিনি তিনদিন চাটখিলে গেলেও দালালের দৌরাত্মের কারনে তিনি পুলিশের আইনী সহযোগীতা নিতে ব্যর্থ হন। ভ্রাম্যমান থানায় অভিযোগ করে সাথে সাথে প্রতিবাদ পেয়েছেন। ১নং সাহপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম হায়দার কাজল জানান, পুলিশ জনগনের বন্ধু এটা ভ্রাম্যমান থানা কার্যক্রমে প্রমাণিত হচ্ছে।
থানার অফিসার ইনচার্জ ইমাউল হক জানান, পুলিশ সম্পর্কে জনগণের ধারণার পরিবর্তন করতে লোকজন যাতে অবাধে ন্যায্য বিচার পায়, কোনো ধরনের হয়রানি বা প্রতারণার শিকার না হন এবং দালালদের খপ্পরে না পড়েন তার জন্য তিনি ভ্রাম্যমান থানার কার্যক্রম আরম্ভ করেছেন এবং তা অব্যাহত থাকবে। তিনি আরো জানান, মাদক নির্মূলে পুলিশের অফিসারদের শপথ করানোর পর মাদক ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। অনেকেই ব্যবসা বন্ধ করে গা ঢাকা দিয়েছে।


আরো সংবাদ

বর আসতেই পরপর গুলি! বন্দুকধারী কনের ছবি ভাইরাল তুষারপাতে মরুশহর রাজস্থান মেরুঅঞ্চলে পরিণত! মাথায় টুপি নিয়ে দিব্যি ঘুরে বেড়ানো কবুতর ভাইরাল (ভিডিও) জনসনের জয়ে বিশ্ব নেতাদের প্রতিক্রিয়া সরকার স্বাধীনতার স্বপ্নকে খানখান করে দিয়েছে : মির্জা ফখরুল খ্রিষ্টানদের বেথেলহেম-জেরুসালেম যেতে বাধা ইসরাইলের আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের বিকেলে খালেদা জিয়ার সাথে স্বজনদের সাক্ষাৎ নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  দৈনিক সংগ্রাম কার্যালয় ভাংচুর ও সম্পাদককে গ্রেফতারে জামায়াতের উদ্বেগ

সকল

দুই মন্ত্রীর ভারত সফর বাতিল নিয়ে আনন্দবাজার পত্রিকার বিশ্লেষণ (১২৩৬৫)দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (১১৭৫৭)আসাম রণক্ষেত্র, নিহত ৫, আক্রান্ত নেতা-মন্ত্রীর বাড়ি (১১৪২২)গৌহাটিতে বাংলাদেশ হাইকমিশনের গাড়িবহরে হামলা (১০২৯৩)সানিয়ার বোনকে বিয়ে করলেন আজহারের ছেলে (১০২০৩)ভারত সফর বাতিল করেছেন জাপানের প্রধানমন্ত্রী! (৯৮০৯)বিজিবির হাতে আটক হওয়ার পর যা বললেন ভারতের নাগরিক ক্ষিতিশ (৮১১৯)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৭৭৫৩)পররাষ্ট্রমন্ত্রীর পর স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরও বাতিল (৭১৬৬)ব্যতিক্রমী সেঞ্চুরি করলেন বুমবুম আফ্রিদি (৭০২১)



hacklink Paykwik Paykasa
Paykwik