২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাল খাগড়াছড়ি পার্বত্য জেলায় আধা বেলা সড়ক অবরোধ ডেকেছে পাহাড়ী ছাত্র পরিষদসহ তিনটি সংগঠন

-

দোকানপাট বন্ধ ও স্বনির্ভর এলাকায় হামলায় ৬ জনের নিহতের ঘটনার প্রতিবাদে সদর উপজেলার পেরাছড়া এলাকায় স্থানীয় গ্রামবাসীরা প্রতিবাদ মিছিল বের করে। সেখানেও হামলার ঘটনা ঘটেছে। নিহত হয় আরও ১ জন। হামলায় মাথায় আঘাতপ্রাপ্ত চন কুমার চাকমা (৫৫) বিকেল ৩টায় খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
এদিকে স্বনির্ভর বাজার ও পেরাছড়া এলাকায় হামলার ঘটনায় পাহাড়ী ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত জেলা সভাপতি তপন চাকমাসহ ৭ জনের মৃত্যুর প্রতিবাদে ২০আগষ্ট সোমবার খাগড়াছড়ি পার্বত্য জেলায় আধা বেলা সড়ক অবরোধ ডেকেছে পাহাড়ী ছাত্র পরিষদ,গণতান্ত্রিকযুব ফোরাম, হিলউইমেন্স ফেডারেশনসহ তিনটি সংগঠন।
সন্ধ্যায় পাহাড়ী ছাত্র পরিষদের দপ্তর সম্পাদক সমর চাকমা প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২২ আগস্ট মুসলিম সম্প্রদায়ের ঈদ উৎসব ও সরকারী ছুটির কথা বিবেচনা করে এই সংক্ষিপ্ত অবরোধের ঘোষণা দেয়া হয়েছে।

অবরোধের সময় এম্বুলেন্স, রোগী বহনকারী যান, ফায়ারসার্ভিস, জরুরী বিদ্যুৎ-পানি ও ওষধ সরবরাহকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে।

হতাহতের ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক মো: ইউসুফ আলীকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।
অবৈধ অস্ত্র উদ্বার, সন্ত্রাসীদের গ্রেফতারে ও এলাকায় শান্তি প্রতিষ্ঠায় রবিবার থেকে খাগড়াছড়িতে যৌথ চিরুনী অভিযান শুরু হচ্ছে বলে জানান খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খান।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদত হোসেন টিটু জানায়, সংঘর্ষে হতাহতের ঘটনায় এখনো কোন পক্ষ মামলা করেনি। কোন পক্ষ মামলা না করলে পুলিশ বাদী হয়ে মামলা করবে। ময়না তদন্তের পর তিনটি লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ইউপিডিএফ (প্রসীত) গ্রুপ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত জেলা সভাপতি তপন চাকমা, পিসিপি নেতা এল্টন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা পলাশ চাকমার লাশ কেউ নিতে না আসায় খাগড়াছড়ি সদর থানায় রাখা হয়েছে।


আরো সংবাদ



premium cement