১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

২৭ টাকা খরচ করে নিজেরাই মেরামত করল সড়ক

-

ছয় মাস আগে স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদি উখিয়া সদরের থানা সংলগ্ন হাজির পাড়া সড়ককের কার্পেটিং এর কাজের শুভ উদ্ভোধনকালে বলেছিলেন, উন্নয়নে বদলে গেছে দেশ। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার। অগ্রগতি, সাফল্য আর উন্নয়নের নিশান উড়িয়েই শেষ বছরে পদার্পন করছে সরকার। এই সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে তিনি নৌকা প্রতীকে নিজের জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট চাইলেন। তখন উপস্থিত সকলেই স্বতস্ফূর্ত সমর্থন জানিয়েছেন। ছয় মাস পার হয়ে গেল। রাস্তায় থাকা ইটগুলো ঠিকাদার তুলে নিয়ে গেছেন। এখন ঠিকাদারের দেখা নেই। ফলে বৃষ্টিতে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে সড়কটি। সড়কের অচলাবস্থা তুলে ধরে বহুবার রিপোর্ট করা হয়েছে। কাজের কাজ কিছুই হয়নি।

এলাকাবাসী ঠিকাদার ও প্রশাসনকে দায়ী করে বলেন, এমপি বদির ইচ্ছাতেই এই সড়কটি বহু বছর পর সংস্কার হচ্ছে। এতে বাধা হয়ে দাঁড়িয়েছে ঠিকাদার ও সংশ্লিষ্ট দপ্তর। স্থানীয়রা এমপি আব্দুর রহমান বদির কাছে তুলে ধরার জন্যে সাংবাদিকদের বারবার অনুরোধ করেছেন। উখিয়া থানার পুকুর সংলগ্ন দৌঁছড়ি লাইনের টমটমের লাইনম্যান ছৈয়দ আলমের নেতৃত্বে ২৭ হাজার টাকার বালি দিয়ে রাস্তায় চলাচলের উপযোগী করছেন। এই টাকা টমটম চালক ও শ্রমিকেরা দিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

কাজি পাড়া এলাকার সৈয়দুজ্জামান বলেন, গত শুক্রবার আমার বড় বোনের বিয়ের দিনে বরযাত্রী গাড়ি নিয়ে আসতে পারেনি। এর চেয়ে লজ্জার আর কী হতে পারে? এই সড়ক দিয়ে কনে বিদায়, অসুস্থ রোগীকে হাসপাতালে নেয়াও দুরহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

এই ব্যাপারে ঠিকাদারের কাজে নিয়োজিত মামুনের সাথে যোগাযোগ করা হলে তিনি দু-একদিনের মধ্যেই কাজ শুরু করবেন বলে জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল