২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফেনীতে ব্যাটারীচালিত রিক্সা ভাংচুর ও আটকের প্রতিবাদ

-

ফেনীর ছাগলনাইয়া পৌর এলাকায় ব্যাটারী চালিত রিকসা ভাংচুর, আটক ও বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে রিকসা চালক ও মালিক সমিতি ।

স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে গতকাল শুক্রবার বিকেলে চালক ও মালিক সমিতির সভাপতি ও জাতীয় শ্রমিকলীগ ছাগলনাইয়া পৌর শাখার সভাপতি আলা উদ্দিন মজুমদার লিখিত বক্তব্যে জানান, বিগত পাঁচ বছরে ছাগলনাইয়া পৌরসভার সাবেক মেয়র মোঃ আলমগীর এবং পৌর আওয়ামীলীগের সভাপতি বর্তমান মেয়র মোঃ মোস্তফার সময়ে বেশ কিছু ব্যাটারী চালিত রিকসাকে পৌরসভার পক্ষ থেকে লাইসেন্স প্রদান করে। ২০১৭-২০১৮ অর্থ বছরে লাইসেন্স ফ্রি বাড়িয়ে দাবি করলে চালক ও মালিকরা অতিরিক্ত ফ্রি প্রদানে অপারগতা প্রকাশ করে। এতে ক্ষিপ্ত হয়ে গত এক বছরে বিভিন্ন সময়ে পৌর কর্তৃপক্ষ ব্যাটারীচালিত রিকসা বন্ধের চেষ্ঠা করে বলে সংবাদ সম্মেলনে চালক ও মালিক সমিতির পক্ষ থেকে অভিযোগ করা হয়।

ফেনী ২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে তারা ব্যাটারী চালিত রিকসা চালানোর সুযোগ পেয়েছিলেন বলে উল্লেখ করা হয়েছে। গত ১২জুলাই ২০১৮ তারিখে বর্তমান মেয়রের নেতৃত্বে বহিরাগতরাসহ একত্রে প্রকাশ্যে পৌরশহরের জমাদ্দার বাজারে এক্সেবেটার মেশিন দিয়ে নির্বিচারে রিকসা ভাংচুর ও পৌর কর্তৃপক্ষ আটক রেখেছে বলে অভিযোগ করা হয়েছে । পৌর কর্তৃপক্ষ ব্যাটারী চালিত রিকসার লাইসেন্স প্রদান করায় গত পাঁচ বছরে বিভিন্ন এনজিও থেকে ছড়া সুদে ঋন ও ধার-দেনা নিয়ে অনেক গরীব চালকরা তিন শতাধিক রিকসা নামিয়েছেন।কিন্তু বর্তমানে ব্যাটারী চালিত রিকসা বন্ধ করে দেয়ায় বেকার হয়ে রিকসা চালকরা তাদের স্বজনদের ভরণপোষণের অর্থাভাবে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছেন বলে লিখিত বক্তব্যে উল্লেখ করেছেন তারা। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে জাতীয় শ্রমিক লীগের সদস্য মনির আহম্মদ, হাবিবুর রহমান,একরামুল হক, আবু ছাইদসহ রিকসা চালক, চালক ও মালিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন ।

এ ব্যাপারে জানতে চাইলে ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম মোস্তফা সাংবাদিকদের জানান, তাদের অভিযোগ সত্য নয়, অবৈধ হওয়ায় ব্যাটারী চালিত রিকসা বন্ধ করা হয়েছে ।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল