২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচন স্থগিত

-

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের আদেশে নির্বাচন কমিশন এ উপজেলার উপ-নির্বাচন স্থগিত করেন।
গত ২৬ জুন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল আলম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন ১০ দিনের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।
বৃহস্পতিবার সকালে হাইকোর্টের স্থগিতাদেশ পেয়েছে চাঁদপুর জেলা রিটার্ণিং কর্মকর্তা মোঃ নুরুল আলম।
হাইকোর্টের রিট পাওয়ার বিষয়টি স্বীকার করে জেলা নির্বাচন কর্মকর্তা জানান, আজ সকাল ১১.৪০ মিনিটে আমাকে মহামান্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের জারিকার হাতে মহামান্য হাইকোর্টের একটি আদেশ দিয়েছেন। যার রিট পিটিশন নং- ৮২৭৮/২০১৮।

তিনি বলেন, আমি মৌখিকভাবে সকলকে নির্বাচন স্থগিতাদেশ জানিয়েছি। নির্বাচন কমিশনেও একটি কপি প্রেরণ করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবের পক্ষ থেকে চিঠি পেলেই নির্বাচন স্থগিতের ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।
জানা যায়, নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের রাড়া গ্রামের মৃত মো. আবদুল হামিদের ছেলে মো. জাকির হোসেন।
তিনি রিট পিটিশনে উল্লেখ্য করেন, শাহরাস্তি উপজেলার ২৫জন ভোটারের ঠিকানা সঠিকভাবে লিপিবদ্ধ না করেই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ওই ২৫জন ভোটারের নাম ঠিকানা সঠিকভাবে প্রদানের জন্য রিটকারী রিট করেন। রিটকারীর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. আবদুর রাজ্জাক।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্ণিং কর্মকর্তা মোহাম্মদ ওবায়েদুর রহমান জানান, আগামী ২১ ও ২২ জুলাই প্রিজাইডিং এবং পুলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ স্থগিত করা হয়েছে। নির্বাচনের বিষয়ে আগামী রবিবার নির্বাচন কমিশন থেকে সিদ্ধান্ত দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্যাহ মারুফ জানান, আমি একটি রিটের কপি পেয়েছি। এখানে ১০ কর্ম দিবসের স্থগিত আদেশ দেওয়া আছে। এ বিষয়ে কমিশন কোন সিদ্ধান্ত জানালে রিটার্ণিং কর্মকর্তা সে মোতাবেক পরবর্তী পদক্ষেপ গ্রহন করবেন।
উল্লেখ্য, গত ১০ জুন শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচনে তফসিল ঘোষণা করা হয়। আগামী ২৫ জুলাই ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী স্বেচ্ছায় চেয়ারম্যান পদ থেকে অবসর গ্রহণ করলে এ উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশনার।


আরো সংবাদ



premium cement