১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চান্দিনায় পাশের হার ৯৪ শতাংশ, এগিয়ে আছে মাদ্রাসা

-

উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফলাফলে কুমিল্লার চান্দিনা উপজেলায় উত্তীর্ণ হয়েছে ৯৪ শতাংশ শিক্ষার্থী। বৃহস্পতিবার (১৯ জুলাই) প্রকাশিত ওই ফলাফলে উপজেলার ৫টি কলেজ, ৯টি মাদ্রাসা ও ২টি কারিগরি কলেজের শিক্ষার্থীরা ওই ফলাফল অর্জন করে।  আবেদানূর উচ্চ মাধ্যমিক বিজনেস ম্যানেজমেন্ট কলেজ থেকে ৫৬টি জিপিএ-৫ পেয়ে উপজেলা পর্যায়ে জিপিএ-৫ এর রেকর্ড গড়ে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে চান্দিনা উপজেলার ৫টি কলেজের ১ হাজার ৪৫১জন পরীক্ষার্থীর মধ্যে ৪টি জিপিএ-৫ সহ ৮৭.৪৫ হারে ১ হাজার ২৬৯জন শিক্ষার্থী পাশ করে। এর মধ্যে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের ৪৭৬জন পরীক্ষার্থীর মধ্যে ৪টি জিপিএ-৫সহ ৯৬.২২ শতাংশ হারে ৪৫৮জন পাশ করে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার ৯টি মাদ্রাসা থেকে ২৭৪জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ২টি জিপিএ-৫সহ ৯৫.৯৮ শতাংশ হারে পাশ করে ২৬৩জন শিক্ষার্থী। ৯টি মাদ্রাসার মধ্যে আবেদানূর ফাজিল মাদ্রাসার ২০জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ২টি জিপিএ-৫সহ শতভাগ করে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে। এছাড়া ৯টি মাদ্রাসার মধ্যে আরও ৪টি মাদ্রাসা শতভাগ পাশের গৌরব অর্জন করে। শতভাগ পাশের মধ্যে রয়েছে হারং আলিম মাদ্রাসা, নাওতলা ইসলামিয়া আলিম মাদ্রাসা, তীরচর আতিকিয়া আলিম মাদ্রাসা এবং বড়ইয়াকৃষ্ণপুর ফাজিল মাদ্রাসা।

অপরদিকে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ৮৭জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৫৬টি জিপিএ-৫ সহ ৯৮.৮৫ হারে ৮৬জন শিক্ষার্থী পাশ করে। এর মধ্যে আবেদানূর উচ্চ মাধ্যমিক বিজনেস ম্যানেজমেন্ট কলেজ থেকে ৬৭জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৫৬টি জিপিএ-৫ সহ ৬৬জন পরীক্ষার্থী পাশ করার গৌরব অর্জন করে এবং চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ শাখা থেকে ২০জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে শতভাগ পাশের গৌরব অর্জন করে।


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল