২২ জুলাই ২০১৮

বান্দরবানে মোস্ট ওয়ানটেড ধন বিকাশ অস্ত্রসহ আটক

-

বান্দরবানে ধন বিকাশ চাকমা (৬০) নামের এক চাঁদাবাজ সন্ত্রাসীকে অস্ত্র গুলিসহ আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার জামছড়ি মুখপাড়া এলাকা থেকে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। আটককৃত ধন বিকাশ চাকমার কাছ থেকে একটি ওয়ান শুটার বন্দুক ও ঐ বন্দুকের ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম সরোয়ার জানান, গোপন সূত্রে খবর পেয়ে জামছড়ি পাড়ার কাছে একটি পাহাড়ি এলাকা থেকে জনসংহতি সমিতির সশন্ত্র সংগঠন এর সদস্য ধন বিকাশ চাকমাকে অন্ত্র গুলিসহ পুলিশ আটক করে। তবে অভিযানের সময় তার সাথে থাকা অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। সশন্ত্র চাঁদাবাজ সংগঠনের সদস্য হওয়ায় ধন বিকাশ চাকমা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীল কাছে মোস্ট ওয়ানটেড ছিল। জামছড়ি এলাকায় সে ও তার সঙ্গিরা অবস্থান করছে এমন খবর পাওয়ার পরই সেখানে সদর থানা থেকে পুলিশ অভিযান চালায়।

আটককৃত ধন বিকাশ চাকমার বাড়ি খাগড়াছড়ি জেলা শহরের পানখাইয়া পাড়া এলাকায়। সে রাঙ্গামাটির ভেদভেদি এলাকায় বসবাস করলেও চাঁদাবাজির আধিপত্য বিস্তারে বান্দরবানে দীর্ঘদিন থেকে অবস্থান করে সন্ত্রাসী তৎপরতো চালাচ্ছিল বরে পুলিশ জানায়। এর আগে ধনবিকাশ চাকমাকে ১৪ লাখ টাকাসহ চট্রগ্রামের হাটাজারী এলাকা থেকে আটক করা হয়। সম্প্রতি সে চট্টগ্রামের জেল থেকে ছাড়া পেয়েছে। পুলিশ জানায় ধনবিকাশ চাকমা জনসংহতি সমিতির হয়ে বান্দরবানের বিভিন্ন এলাকায় চাঁদাবাজির নিয়ন্ত্রণ করতো।


আরো সংবাদ