২৩ মার্চ ২০১৯

নবীনগরে জাসদ-হেফাজত সমাবেশ নিয়ে উত্তেজনা

-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় আগামী ২৬ জুলাই একই দিন একই স্থানে সমাবেশ আহবান করেছে বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ ও হেফাজত ইসলাম বাংলাদেশ। দুই সমাবেশকে ঘিরে এখন উত্তেজনা চলছে পুরো নবীনগর জুড়ে। রাজনীতি মাঠেও চলছে এই নিয়ে নানান হিসাব নিকাশ। তবে এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক বলছেন বিষয়টি তিনি দেখছেন।
জানাযায় আগামী ২৬ জুলাই বৃহস্প্রতিবার বিকাল ৩টায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পাইলট উচ্চ বিদ্যলয় মাঠে সমাবেশ আহবান করেছে বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ নবীনগর উপজেলা শাখা। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রী ও বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
এসময় বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার এম.পি, বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ স্থায়ী কমিটি সদস্য অধ্যাপক আনোয়ার হোসেন ও কেন্দ্রীয় স্থায়ী কমিটি সদস্য সাবেক সাংসদ এ্যাড. শাহ জিকরুল আহমেদ খোকনসহ কেন্দ্রীয়, জেলা, নবীনগর উপজেলা শাখা ও পৌর শাখা স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত থাকার কথা রয়েছে। তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সফর নিয়ে ইতিমধ্যে তার মন্ত্রনালয়ে একান্ত সচিব মীর আকরাম উদ্দিন আহম্মদ গত ৯ জুলাই স্বাক্ষরিত এক পত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারী কর্মসূচি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক/ পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।
অন্যদিকে হেফাজত ইসলাম নবীনগর উপজেলা শাখা একই দিনে একই সমাবেশ আহবান করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন হেফাজত ইসলাম বাংলাদেশ’র আমীর আল্লামা শাহ্ আহমদ শফি।
এসময় হেফাজত ইসলাম বাংলাদেশ’র নায়েবে আমীর আল্লামা শায়খ সাজিদুর রহমান, হেফাজত ইসলাম বাংলাদেশ’র ঢাকা মহানগরের সদস্য মাওলানা মেহেদী হাসান উপস্থিত থাকার কথা রয়েছে। এই দুই সমাবেশে পোষ্টার সামাজিক যোগাযোগ ফেসবুকসহ এখন নবীনগরে শোভা পাচ্ছে। এতে হঠাৎ করে উত্তাল হয়ে উঠেছে নবীনগরে রাজনীতি। বিরাজ করছে উত্তেজনা। স্থানীয়রা জানায় আগামী জাতীয় একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে মহাজোটে সাথে থাকা বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ থেকে মনোনয়ন প্রত্যাশি দলটি স্থায়ী কমিটি সদস্য নবীনগরের সাবেক সাংসদ এ্যাড. শাহ জিকরুল আহমেদ। আর বর্তমান সরকারে সাথে থাকা হেফাজত ইসলামী থেকে মনোনয়ন চাইবেন হেফাজত ইসলামী ঢাকা মহানগর শাখা সদস্য মাওলানা মেহেদী হাসান। এই দুই নেতাই মহাজোটে এবার মনোনয়ন প্রত্যাশি। তাদের মনোনয়নের অবস্থান মজবুত করতে একই স্থানে সমাবেশ ডাকা হয়েছে। তবে এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে হেফাজত ইসলামী থেকে মনোনয়ন প্রত্যাশি মাওলানা মেহেদী হাসান জানান আমিরে হেফাজতের প্রোগ্রাম পাওয়া জীবনে ভাগ্যের বিষয়। এসময় তিনি জাসদে অনুষ্ঠানটি পিছানোর দাবি জানান।
বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ থেকে মনোনয়ন প্রত্যাশি কেন্দ্রীয় স্থায়ী কমিটি সদস্য নবীনগরে সাবেক সাংসদ এ্যাড. শাহ জিকরুল আহমেদ জানান তথ্য মন্ত্রী ও ও বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু নবীনগরে আগামী ২৬শে জুলাই প্রোগ্রাম দিয়েছেন। তাদের প্রোগ্রামে বিষয় আমার জানা নেই।
তবে এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. রেজওয়ানুর রহমান বুধবার বিকালে জানান বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে দেখছি।


আরো সংবাদ

iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al