২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাকা-লক্ষ্মীপুরে লঞ্চ চালুর দাবীতে মানববন্ধন

লক্ষ্মীপুরে লঞ্চ সার্ভিস চালুর দাবীতে মানববন্ধন করেছে ‘ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদ’ -

লক্ষ্মীপুরে লঞ্চ সার্ভিস চালুর দাবীতে মানববন্ধন করেছে ‘ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদ’। মঙ্গলবার সকালে পরিষদের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। পরিষদের আহবায়ক এডভোকেট আবদুস সাত্তার পলোয়ানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বারের সাবেক সভাপতি কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সৈয়দ মো. শামছুল ইসলাম, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, লক্ষ্মীপুর নৌ-বন্ধর বাস্তবায়ন কমিটির আহবায়ক জাকির হোসেন ভূঁইয়া আজাদ, আওয়ামীলীগ নেতা রুহুল আমিন মাষ্টার, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হিজবুল বাহার রানা, পরিষদের কেন্দ্রীয় কমিটি সদস্য দেলোয়ার হোসেন ভূঁইয়া, স্বাধীনতা শিক্ষক পরিষদের জেলা সভাপতি মাহবুবুর রশিদ চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, পাশের জেলা চাঁদপুরে লঞ্চ সার্ভিস থাকলেও লক্ষ্মীপুর টু ঢাকা কোন লঞ্চ সার্ভিস নেই। সম্প্রতি সরকার জেলার প্রায় ২০ লক্ষ মানুষের সহজ যাতায়াতের জন্য মেঘনা উপকূলীয় অঞ্চলে লঞ্চ সার্ভিস চালুর ঘোষনা দেন। সরকারের ঘোষণার বাস্তবায়ন হলে যাতায়াত ব্যবস্থার সার্বিক উন্নতি হবে।

অন্যদিকে সহজ ও স্বল্প খরছে সয়াবিন রপ্তানি এবং সয়াবিন কেন্দ্রীক শিল্প কারখানা গড়ে উঠবে, পাশপাশি নোয়াখালী ও ফেনীর মানুষ লক্ষ্মীপুর হয়ে লঞ্চে ঢাকায় যাতায়াত করতে পারবে। এ অঞ্চল অর্থনীতি ও ব্যবসা বাণিজ্যের কেন্দ্রবিন্দুতে পরিনত হবে। কিন্তু অদৃশ্য শক্তির কারণে সরকারের ঘোষণার বাস্তবায়ন হচ্ছেনা। ফলে জেলাবাসী লঞ্চ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। অনতিবিলম্বে উন্নয়নের নেত্রী প্রধানমন্ত্রীর কাছে লঞ্চ চালুর দাবী জানান তারা। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement