২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ ইউনিভার্সিটির তরুণ উদ্যোক্তা পৃষ্ঠপোষক কার্যক্রমের উদ্বোধন

-

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেছেন, সরকার চায় তরুণ উদ্যোক্তারা শুধু চাকরির পেছনে না ছুটে সফল উদ্যোক্তা হবে। একজন উদ্যোক্তা সফল হলে বহু কর্মসংস্থান সৃষ্টি হবে। সে জন্য সরকার প্রযুক্তিনির্ভর তরুণ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে। গতকাল মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনে ‘বাংলাদেশ ইউনিভার্সিটি তরুণ উদ্যোক্তা পৃষ্ঠপোষক’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন গ্রামীনফোনের সিইও মাইকেল প্যাট্রিক ফোলি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির চেয়ারম্যান কাজী জামিল আজহার। এ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ইউএস মার্কেট এক্সেসের সিইও ক্রিস বারি। অনুষ্ঠান সঞ্চালনা করেন, স্টার্টআপ অ্যাকসেলারেটর, বাংলাদেশ ইউনিভার্সিটির উপদেষ্টা টিনা জাবীন। অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটির নতুন উদ্ভাবক-উদ্যোক্তা ছাড়াও ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর, রেজিস্ট্রার, ইউএনডিপি’র প্রতিনিধি, ট্রাস্টি বোর্ডের সদস্য, সব বিভাগীয় প্রধান এবং ইউনিভার্সিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তরুণ উদ্যোক্তা পৃষ্ঠপোষক কার্যক্রমের মূল লক্ষ্য হলো বাংলাদেশ এবং বহির্বিশ্বে উদ্যোক্তা, উদ্ভাবক লালন ও তাদের সহায়তা প্রদান এবং এর মাধ্যমে ইকো ব্যবস্থায় অংশ্রগ্রহণকারী সব বিনিয়োগকারী, উদ্যোক্তা ও পেশাদারের মধ্যে আঞ্চলিক এবং বৈশ্বিক যোগাযোগ সৃষ্টির লক্ষ্যে একটি সহায়ক মঞ্চ সৃষ্টি করা।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ইউনিভার্সিটির আগে থ্রি-ডি প্রিন্টার, ই-হার্ট, নাগরিকের মতো জনকল্যাণমুখী অ্যাপ তৈরি করে প্রশংসা কুড়িয়েছে। তিনি বাংলাদেশে ইউনিভার্সিটিতে ল্যাব করে দেয়ার প্রতিশ্রুতি দেন। একই সাথে বাংলাদেশ ইউনিভার্সিটি স্টার্টআপকে ৩১তম স্টার্টআপ হিসেবে অন্তর্ভুক্ত করার ঘোষণা দেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement