২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

মো: গোলাম কিবরিয়া -

বরগুনা সদর উপজেলার ফুলঝুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: গোলাম কিবরিয়াকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: সিরাজুল ইসলাম গাজী এ আদেশ দেন। একই ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত হেরে যাওয়া প্রার্থী জুয়েল খান দ্রুত বিচার আইনে এ মামলাটি করেন।

মামলা সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের আট দিন পর ২০১৬ সালের ২৪ মার্চ ফুলঝুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: গোলাম কিবরিয়া অসুস্থ থাকায় তার খোঁজখবর নিতে বরগুনা জেনারেল হাসপাতালে যান এ মামলার বাদী জুয়েল খান। এসময় হাসপাতালে উপস্থিত গোলাম কিবরিয়া তার সহযোগীদের নিয়ে জুয়েল খানের উপর হামলা করেন।

এ ঘটনায় ১৮ জনের নাম উল্লেখ করে ওইদিনই দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন জুয়েল খান। এ মামলায় বিচারকার্য শেষে অভিযুক্ত ১৭ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত। আর ইউপি চেয়ারম্যান মো: গোলাম কিবরিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী এম মুজিবুল হক কিসলু বলেন, রায়ে আমার মক্কেল ন্যায়বিচার পাননি। তাই আমরা উচ্চ আদালতে আপিল করবো। দণ্ডিত হওয়ায় গোলাম কিবরিয়াকে ইউপি চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত হতে হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement