১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

রিফাত হত্যা : জবানবন্দি শেষে জেরা শুরু

রিফাত হত্যায় মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানি পেছালো। - নয়া দিগন্ত

বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার জবানবন্দি শেষে আসামিপক্ষের আইনজীবীরা জেরা শুরু করেছেন। জেরা শুরু হয়ে রোববার বিকাল পর্যন্ত রিফাত ফরাজি ও কামরুল হাচান সায়মুনের জেরা সমাপ্ত হয়েছে। সোমবার সকালে আবার জেরা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

বরগুনা জেলা ও দায়রা জজ মো: আছাদুজ্জামানের আদালতে তদন্তকারী কর্মকর্তাকে যখন আইনজীবীরা জেরা করেন, তখন হাজতে থাকা আট আসামি ও জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি আদালতে উপস্থিত ছিলেন। আসামি মুছা পলাতক রয়েছে।

শিশু আদালতে রোববারও সাক্ষ্য হয়নি।

মিন্নির জামিন বাতিলের আবেদন শুনানি চতুর্থ বারের মতো পেছালো। আসামি পক্ষে শুনানির জন্য সময় আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

রোববার সকাল ১০টায় এ মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতের সাক্ষ্য বক্সে সাক্ষ্য দিতে উঠেন। প্রথমে তাকে জেরা করেন আসামি রিফাত ফরাজির আইনজীবী ঝালকাঠি থেকে আগত নাসির উদ্দিন কবির। আসামি কামরুল হাচান সায়মুনের পক্ষে জেরা করেন তার আইনজীবী মো: শাহজাহান মিয়া।

আদালতে সাক্ষ্য শেষে বরগুনা সদর থানার পুলিশ পরিদর্শক ও তদন্তকারী কর্মকর্তা বলেন, মামলায় আমি তদন্ত করে যা পেয়েছি তা আদালতে বর্ণনা করেছি। এখন বিজ্ঞ আইনজীবীরা আমাকে জেরা করতেছেন। দুইজন আসামির জেরা সমাপ্ত করেছেন। একটি বিচারাধীন মামলায় এর বেশি কিছু বলার নেই।

আসামি আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, সময়ের সল্পতার কারণে তদন্তকারী কর্মকর্তাকে জেরা করা সম্ভব হয়নি। তদন্তকারী কর্মকর্তাকে আমরা সোমবার থেকে জেরা শুরু করবো। এ ছাড়া মিন্নির জামিন বাতিল আবেদন শুনানির জন্য আদালতে সময় চেয়েছি।

আসামি কামরুল হাচান সায়মুনের আইনজীবী মো: শাহজাহান বলেন, আমার মক্কেল রিফাত শরীফ হত্যা মামলার সাথে আদৌ জড়িত নয়।

রাষ্ট্রপক্ষের পিপি ভুবন চন্দ্র হাওলাদার নয়া দিগন্তকে বলেন, তদন্তকারী কর্মকর্তার জবানবন্দি শেষে জেরা শুরু হয়েছে। আসামি পক্ষ দুইজন আইনজীবী জেরা শেষ করেছেন। সোমবার আবার অন্য আসামিপক্ষের জেরা শুরু হবে।


আরো সংবাদ



premium cement