১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পিরোজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী গ্রেফতার

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবুল কালাম (৪৮) - ছবি: নয়া দিগন্ত

পিরোজপুরের মঠবাড়িয়ায় স্ত্রী হত্যার অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবুল কালামকে (৪৮) গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার দুপুরে বরগুনা জেলার তালতলী থানার কাজির খাল এলাকা থেকে তাকে প্রেপ্তার করে মঠবাড়িয়া পুলিশ। আবুল কালাম মঠবাড়িয়া উপজেলার বড়শৌলা গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, আবুল কালাম বিয়ের পর থেকে স্ত্রী জেসমিন বেগমকে যৌতুকের দাবিতে মারধর করত। ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর দুপুরে আবুল কালাম জেসমিনকে মারধর করলে জেসমিন অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় পল্লী চিকিৎসক ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তার চিকিৎসা করানো হয়। গত বছরের ১৪ সেপ্টেম্বর রাতে জেসমিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে মারা যান।

এ ঘটনায় ১৫ সেপ্টেম্বর নিহত জেসমিনের ভাই সাইফুল হক বাদী হয়ে আবুল কালামকে আসামি করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তৎকালীন এসআই মো: আব্দুল হক এ মামলাটি তদন্ত শেষে ওই বছরের ৪ নভেম্বর আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২৯ নভেম্ববর পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মিজানুর রহমান মামলার শুনানি শেষে পলাতক আসামি আবুল কালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কর্যকরের আদেশ দেন। একইসাথে ১ লক্ষ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, রোববার আবুল কালামকে আদালতে সোপর্দ করা হবে।


আরো সংবাদ



premium cement
বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা

সকল